1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৫৯ পূর্বাহ্ন

জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন: সম্মাননা পেলেন সাত নারী মৎস্যচাষি

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৯ আগস্ট, ২০২১

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি ”- এ প্রতিপাদ্যে মৌলভীবাজারে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২১। রবিবার (২৯ আগস্ট) সকালে পোনা মাছ অবমুক্তকরন, আলোচনা সভা ও পুরষ্কার বিতরণের মধ্য দিয়ে মৎস্য সপ্তাহের উদ্বোধন করা হয়।

জেলা প্রশাসন ও জেলা মৎস অধিদপ্তরের আয়োজনে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রোমানা ইয়াসমিন এর সভাপতিত্বে সভায় মৎস্য খাতের অগ্রগতি নিয়ে স্বাগত বক্তব্য রাখেন জেলা মৎস কর্মকর্তা মোহাম্মদ এমদাদুল হক।

আলোচনা শেষে জেলা মৎস্য অধিদপ্তরের পক্ষ থেকে সাতজন সফল নারী মৎস্যচাষি ও পাঁচজন মৎস্য উদ্যোক্তাকে সম্মাননা পুরস্কার ও সনদ তুলে দেন অতিথিবৃন্দ।

আলোচনা সভায় মৎস্য অফিসের কর্মকর্তা-কর্মচারি, জেলার মৎস্য চাষী, মৎস্যজীবী, আড়ৎদার, মৎস্য ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন ।

এর আগে মৌলভীবাজার পৌরসভা পুকুরে রুই, কাতলা, মৃগেল ও অন্যান্য জাতীয় পোনা মাছ অবমুক্ত করেন প্রধান অতিথি নেছার আহমদ এমপি। এ সময় তার সাথে ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও মৎস্য বিভাগের উর্ধতন কর্মকর্তারা।

মৎস্য সপ্তাহ উপলক্ষে জেলায় আগামী ৩ সেপ্টেম্বর পর্যন্ত সপ্তাহব্যাপী নানা কর্মসূচি পারন করবে জেলা মৎস বিভাগ।

 

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!