1. admin@songbadmoulvibazar.com : admin :
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:১৬ পূর্বাহ্ন
শিরোনাম :
চেয়ারম্যান প্রার্থী আ’লীগের মনোনয়ন প্রত্যাশী সজিব হাসানের সমর্থনে উঠান বৈঠক ৪ প্রতিষ্ঠানকে ভোক্তার ১৯ হাজার টাকা জরিমানা সিলেটে স্বাস্থ্য-সাংবাদিকতায় তথ্যের সত্যতা নিরূপণ কৌশল বিষয়ক কর্মশালা দুই হাজার পরিবার পেলো জিআর এর ১০ কেজিচাল আশ্রয়ণ প্রকল্পের ঘর পরিদর্শনে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব পৌর শহরের উন্নয়নে চলছে সোয়া ৫৫ কোটি টাকার কাজ : পৌর মেয়র সাবেক সমাজকল্যান মন্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা প্রাইভেট কারসহ চোর চক্রের ৩ সদস্য আটক মৌলভীবাজার শুরু হয়েছে ল্যাকটেটিং ভাতা প্রদান কার্যক্রম ৪ দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পরিষদের মানববন্ধন

শিক্ষা প্রতিষ্টানের প্রধানদের সাথে পৌরসভার মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১

করোনা ভাইরাস প্রার্দূভাবের কারণে দীর্ঘ দিন বন্ধ থাকার পর সরকারি সিদ্ধান্ত অনুযায়ি সারাদেশের ন্যায় মৌলভীবাজার জেলায়ও খুলছে শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ১২ সেপ্টম্বর থেকে সব শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান শুরু হবে, এ অবস্থায় শিক্ষা প্রতিষ্ঠান খোলার প্রস্তুতির নানা বিষয় নিয়ে মৌলভীবাজার পৌর এলাকার সকল শিক্ষা প্রতিষ্টানের প্রধানদের সাথে পৌরসভার উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পৌরসভার হলরুমে  পৌর মেয়র মো: ফজলুর রহমান এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা অফিসার ফজলুর রহমান, বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ৪নং ওয়ার্ড কাউন্সিলর সালেহ আহমদ পাপ্পু।

সভায় পৌর মেয়র জানান, পৌরসভার পক্ষ থেকে দীর্ঘ দিন বন্ধ থাকা শিক্ষা প্রতিষ্টান গুলো পরিস্কার পরিচ্ছন্ন করে দেয়া হবে। স্কুলের শৌচাগার পরিচ্ছন্ন করার জন্য পরিচ্ছন্নতাকর্মী দেয়া হবে। জমে থাকা আবর্জনা অপসারণ করা হবে। নিয়মিত হাত ধোয়ার জন্য ব্যবস্থার পাশাপাশি সাবানও দেয়া হবে। ১ হাজার পিস মাস্কের সাথে দেয়া হবে হ্যান্ড স্যানিটাইজার। স্কুল প্রাঙ্গণে ছিটানো হবে মশার ঔষধ ও জীবাণুনাশক স্প্রে। তিনি বলেন পৌরসভার পক্ষ থেকে সকল শিক্ষাপ্রতিষ্ঠান খুলার আগেই এসব কাজ সম্পন্ন করা হবে।

এসময় পৌর মেয়রের এমন উদ্যোগের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে জেলা শিক্ষা অফিসার ফজলুর রহমান বলেন শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধির ব্যাপারে আমরা সবসময় নজর রাখব।

দেড় বছর পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে খুলছে দেশের শিক্ষা প্রতিষ্ঠান। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত বছরের ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। পরিস্থিতি বিবেচনায় কয়েক দফায় বাড়ানো হয় শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি। সর্বশেষ ঘোষণায় এ ছুটি ১১ সেপ্টেম্বর পর্যন্ত বাড়ানো হয়।

দীর্ঘ দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খুলার ঘোষণায় আনন্দ দেখা দিয়েছে শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, ও অভিভাবকদের মাঝে। এতদিন পর বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকাদের পদচারণনায় মুখরিত হয়ে উঠবে বিদ্যালয় প্রাঙ্গণ। যেন প্রাণ ফিরবে শিক্ষাপ্রতিষ্ঠানে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!