1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:১৮ অপরাহ্ন

সম্ভাবনা,শঙ্কা নিয়ে উৎসব আমেজে ক্লাসে ফিরলেন শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

করোনাভাইরাস মহামারির কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর সারাদেশের ন্যায় মৌলভীবাজারে চালু হয়েছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান। প্রায় ১৮ মাস বন্ধ থাকার পর রোববার (১২ সেপ্টেম্বর) থেকে আবারও সচল হয় শিক্ষা প্রতিষ্ঠানগুলো। জাতিসংঘের শিক্ষা, সংস্কৃতি ও বিজ্ঞানবিষয়ক সংস্থা ইউনেস্কোর মতে, বাংলাদেশের প্রায় চার কোটি শিক্ষার্থী মহামারির এ সময় শ্রেণিকক্ষের বাইরে ছিল।

দীর্ঘদিন পর শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হওয়ায় শিক্ষক-শিক্ষার্থীদের মধ্য দেখা গেছে এক অন্য রকম উচ্ছাস। স্কুল খোলার প্রথম দিনে সকাল থেকেই জেলার বিভন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শুরু হয় শিক্ষার্থীদের আনাগোনা।

শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক বিতরণ শেষে তাদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করে স্যানিটাইজড করে স্কুলে বরণ করে নেয়া হয়, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ঘুরে দেখা গেছে এসব চিত্র ।

দীর্ঘদিন পর শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত এখন বিদ্যালয় প্রাঙ্গণ, শ্রেণিকক্ষ আবারও ফিরে পেয়েছে আগের রূপ। আর এতোদিন পর স্কুলে আসতে পেরে আনন্দের কমতি নেই শিক্ষার্থীদের মাঝে। তবে প্রথম দিনে শ্রেনী কক্ষে শিক্ষার্থীদের উপস্থিতি অনেকটা কম দেখা গেছে।

অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের হাত ধোয়ার জন্য দায়ছাড়া পানি ও হ্যান্ড স্যানিটাইজার রাখা হলেও শিক্ষার্থীরা মাস্ক পরিধান ছাড়াই শ্রেণী কক্ষে প্রবেশ করতে দেখা যায়। অভিভাবকেরা তাদের ছেলে মেয়েদের নিয়ে স্কুলে আসলেও উচ্ছাসের পাশাপাশি নানা কারনে তাদের মধ্যে দেখা দেয় উৎকণ্ঠাও।

এদিকে করোনা মহামারিতে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার জন্য এদিন, জেলা ও উপজেলা প্রশাসনের সংশ্লিষ্ট কর্মকর্তারা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেন।

 

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!