1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন

কোনো বাধা লাঠিটিলায় সাফারি পার্ক স্থাপন আটকাতে পারবে না:পরিবেশমন্ত্রী

জুড়ী প্রতিনিধি
  • আপডেট সময় : শনিবার, ১১ সেপ্টেম্বর, ২০২১

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেই সাফারি পার্কের পরিকল্পনা নেওয়া হয়েছে। কোনো বাধা লাঠিটিলায় বঙ্গবন্ধু সাফারি পার্ক স্থাপন আটকাতে পারবে না। গাজীপুর ও কক্সবাজারের ডুলাহাজারায় সাফারি পার্কের স্থাপনের সময়ও সেখানে প্রথমে বাধা এসেছিল। কিন্তু কোন লাভ হয়নি। সাফারি পার্ক স্থাপনে যেটা প্রয়োজন, সেটা করা হবে। শনিবার (১১ সেপ্টেম্বর) মৌলভীবাজারের জুড়ীতে চা-শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় চা-শ্রমিক ও অসচ্ছল সংস্কৃতিসেবীদের মধ্যে আর্থিক অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী একথা বলেন।

উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালযের আয়োজনে  এ অনুষ্ঠানে মন্ত্রী বলেন,  ৯ টাকা বা ৯শত টাকা নয়, এটা ৯৮০ কোটি টাকার প্রকল্প। এই পার্ক নির্মাণে কাউকে উচ্ছেদ করার কোনো পরিকল্পনা নেই,  আর এতে কার ক্ষতিও হবে না।

মন্ত্রী আর বলেন, জুড়ী-বড়লেখা আঁকাবাঁকা সড়কে প্রায়ই দুর্ঘটনা হয়। দুর্ঘটনা এড়াতে ওই রাস্তায় স্ট্রিটলাইট স্থাপন করা হচ্ছে। পাঁচ কোটি টাকা ব্যয়ে জুড়ী নদীর পাশে হাঁটার জন্য ওয়াকওয়ে নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। জুড়ী ও বড়লেখা উপজেলায় বর্জ্য সংগ্রহ করে সার উৎপাদনেরও পরিকল্পনা নেওয়া হয়েছে। এ ছাড়া জুড়ী পয়েন্ট থেকে লাঠিটিলা সড়ক পর্যন্ত আরসিসি ঢালাইয়ের কাজ দ্রুত শুরু হবে। জুড়ীতে প্রায় সাড়ে ১৩ কোটি টাকা ব্যয়ে শেখ রাসেল মিনি স্টেডিয়ামও হবে বলে জানান মন্ত্রী।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোনিয়া সুলতানার সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের একাডেমিক সুপারভাইজার মো. আলাউদ্দিনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফুলতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুক আহমদ, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস, মহিলা ভাইস চেয়ারম্যান রঞ্জিতা শর্মা ।

অনুষ্ঠানে মন্ত্রী উপজেলার বিভিন্ন চা বাগানের ৩ হাজার ৪৪৭ জন শ্রমিককে এককালীন ৫ হাজার টাকা করে এবং ১০ জন অসচ্ছল সংস্কৃতিসেবীকে ২ হাজার ৫০০ টাকা অনুদানের চেক তুলে দেন।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!