1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৫:১৭ অপরাহ্ন

৪ প্রতিষ্ঠানকে ভোক্তার ১৯ হাজার টাকা জরিমানা

কুলাউড়া প্রতিনিধি
  • আপডেট সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১

মৌলভীবাজারে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে প্রতিনিয়ত কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।  এরই প্রেক্ষিতে বুধবার  (২২ সেপ্টেম্বর) মৌলভীবাজার কুলাউড়া উপজেলার রবিরবাজার ও মধ্য রবিরবাজার, কুলাউড়া রোডের বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে ৪ টি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল-আমিন এর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এ অভিযানে সহযোগিতা করে কুলাউড়া থানা পুলিশ।

অভিযানে দেখা যায় বিক্রয় করা হচ্ছে মেয়াদ উত্তীর্ণ ঔষধ, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরি ও সংরক্ষণ করা হচ্ছে, আয়োডিন বিহীন খোলা লবণ ব্যবহার করা, ফিজিশিয়ান সেম্পল বিক্রয়, এমনকি রাস্তার পাশে অস্বাস্থ্যকর ভাবে খোলা অবস্থায় পোড়া তেলে খাদ্য পণ্য তৈরি ও বিক্রয় করা হচ্ছে।

এসব বিভিন্ন অনিয়মের অভিযোগে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এ অভিযানে ৪ টি প্রতিষ্ঠানকে ১৯ হাজার টাকা জরিমানা করেছে।

ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, অভিযানে এসব অনিয়মের দায়ে মধ্য রবির বাজারে অবস্থিত মেসার্স সজল মিষ্টি ঘরকে ৫ হাজার টাকা, রবির বাজারে অবস্থিত ধানসিড়ি রেষ্টুরেন্টকে ৫ হাজার টাকা, জালালাবাদ হোটেলকে ৫ হাজার টাকা, মেসার্স লেমন ফার্মেসীকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে,  জরিমানার টাকা সঙ্গে সঙ্গে আদায় করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!