1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ২৮ অক্টোবর ২০২১, ০৬:৪০ পূর্বাহ্ন

পৌরসভার উদ্যোগে শহরে চলছে উচ্ছেদ অভিযান

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১

যানজট নিরসনে ফুটপাত দখলমুক্ত করতে মৌলভীবাজার পৌরসভা ও জেলা পুলিশ প্রশাসনের যৌথ উদ্যোগে পৌর শহরে উচ্ছেদ অভিযান চলমান রয়েছে। শহরের চৌমুহনা,পশ্চিমবাজার, সৈয়দ কুদরত উল্ল্যা সড়ক, কোর্ট রোড, সেন্ট্রাল রোড, সমশের নগর রোড, টিসি মার্কেট, ঢাকা-সিলেট মহাসড়ক, পুরাতন হাসপাতাল সড়ক, ২৫০ শয্যা হাসপাতালের সম্মুখ পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন পৌরসভার মেয়র ও কাউন্সিলররা।

পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান এর নেতৃত্বে প্রতিদিন পৌর শহরে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করছেন পৌর কাউন্সিলররা ।

চলমান এই অভিযানে বিপুল সংখ্যক অস্থায়ী অবৈধ স্থাপনা উচ্ছেদের পাশাপাশি ফুটপাতের সহস্রাধিক দোকান পাট উচ্ছেদ করে ফুটপাতে যারা হকার বসিয়ে চাঁদাবাজি করে তাদেরকে সতর্ক করে ব্যাপক হুশিয়ারী দেয়া হয়েছে।

পুনরায় কেউ ফুটপাত দখল করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানিয়েছেন পৌরসভার ১ নং ওয়ার্ড কাউন্সিলর পার্থ সারথী পাল, ২ নং ওয়ার্ড কাউন্সিলর আসাদ হোসেন মক্কু, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর সালেহ আহমদ পাপ্পু ও ৮ নং ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ সেলিম হক। তাঁরা বলেন আমাদের পূর্ণ বিশ্বাস মৌলভীবাজার শহরকে সুন্দর, পরিচ্ছন্ন রাখতে দল মত নির্বিশেষে সবাই আমাদের এ উদ্যোগে সহযোগিতা করবেন।

এদিকে অভিযান শেষ করে অভিযান পরিচালনাকারী দল স্থান ত্যাগ করলে আবারও ফুটপাত দখল করে পুুনরায় হকাররা বিভিন্ন মালামালের পশরা সাজিয়ে বসে পড়েন

সংশ্লিষ্ট এলাকার অনেক বাসিন্দাই এই উচ্ছেদ অভিযানকে স্বাগত জানালেও পুনরায় হকারদের ফুটপাত দখলের বিষয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন।

এ বিষয়ে পৌর মেয়র মো: ফজলুর রহমান বলেন, শহরের সৌন্দর্য রক্ষায় ফুটপাত দখলমুক্ত ও অবৈধ স্থাপনা উচ্ছেদের এই অভিযান চলমান থাকবে। কেউ ফুটপাত দখল করার চেষ্টা বা চাঁদাবাজি করছে এমন তথ্য পেলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত গত ৮ সেপ্টম্বর থেকে মৌলভীবাজার পৌর শহরে যানজট নিরসনে ফুটপাত দখলমুক্ত করতে এ উচ্ছেদ অভিযান শুরু হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!