1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৯:৪২ পূর্বাহ্ন

ভোট বর্জন,অভিযোগের মধ্য দিয়ে শেষ হলো উপ-নির্বাচনের ভোটগ্রহন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৭ অক্টোবর, ২০২১

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ভোটারের কম উপস্থিতি, ভোট বর্জন ও অভিযোগের মধ্য দিয়ে শেষ হলো চেয়ারম্যান পদে শূন্য আসনের উপনির্বাচনের ভোটগ্রহণ । করোনাভাইরাস মহামারীতে বৃহস্প্রতিবার (৭ অক্টোবর) সকাল ৮টায় শুরু হয়ে, ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।

এই নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ছাড়াও জাতীয় পার্টি ও ক্ষমতাসীন দলেরই দুই বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মিলে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেন মোট ৪ জন প্রার্থী । তারা হলেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের কোষাধ্যক্ষ দলীয় নৌকা প্রতীকের প্রার্থী ভানু লাল রায়, জাতীয় পার্টির সদস্য লাঙ্গল প্রতীকের প্রার্থী মিজানুর রব , উপজেলা কৃষক লীগের সভাপতি ঘোড়া প্রতীকের প্রার্থী আফজল হক ও উপজেলা শ্রমিকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনারস প্রতীকের প্রার্থী প্রেমসাগর হাজরা।

সকালে ভোট গ্রহনের শুরু থেকে কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল খুবই কম, বেলা বাড়ার সাথে সাথে এসব কেন্দ্র গুলোতে ভোটারের উপস্থিতি আর কমতে থাকে , সরজমিনে বেশির ভাগ কেন্দ্র ঘুরে দেখা গেছে একই চিএ। তবে কেন্দ্রে ভোটারের উপস্থিতি কম দেখা গেলেও কিছু ভোট কেন্দ্রে নারী ভোটারের সরব উপস্থিতি চোখে পড়েছে। নিজের ভোটাধিকার প্রয়োগের জন্য নারী ভোটাররা ভোট দিতে দাঁড়িয়ে ছিলেন লাইনে।

এদিকে ভোট গ্রহনের শুরুতে শান্তিপূর্ণ পরিবেশ দেখা গেলেও বেলা বারার সাথে সাথে আওয়ামী লীগের প্রার্থীর বিরুদ্ধে মাঠে এই দলেরই বিদ্রোহীরা থাকায়, কিছুটা সংঘাতপ্রবণ হয়ে উঠে নির্বাচনী পরিবেশ। বেলা ৪টায় ভোটগ্রহণ শেষে কেন্দ্র দখল, ভয়ভীতি প্রদর্শন এবং অনিয়মের অভিযোগ এনে  ভোট বর্জনের ঘোষণা দেন দুই স্বতন্ত্র প্রার্থী ঘোড়া প্রতীকের প্রার্থী আফজল হক ও আনারস প্রতীকের প্রার্থী প্রেমসাগর হাজরা। এই প্রার্থীরা সাংবাদিকদের কাছে তাদের ভোট বর্জনের কথা জানিয়েছেন।

এ বিষয়ে নির্বাচন রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন অফিসার মো. আলমগীর হোসেন বলেন, দুই প্রার্থীর ভোট বর্জনের কথা লোকমুখে শুনেছি, আমি এখনও কোনও প্রার্থীর থেকে অভিযোগ, কিংবা লিখিত কিছু পাইনি। সুষ্ঠভাবে ভোটগ্রহণ হয়েছে বলেও দাবি করেন তিনি।

 

জেলা নির্বাচন কমিশন সূত্রে জানাযায়,  শ্রীমঙ্গল উপজেলার একটি পৌরসভা ও  ৯টি ইউনিয়নের মোট ৮০টি ভোট কেন্দ্র রয়েছেে , এতে মোট ভোটার ২ লক্ষ ৩৩ হাজার ৯১৬ জন । এদের মধ্যে পুরুষ ভোটার ছিলেন ১ লক্ষ ১৮ হাজার ১৯৫ জন এবং নারী ভোটার ছিলেন ১ লক্ষ ১৫ হাজার ৭২১ জন। নির্বাচনকে ঘিরে যেকোন ধরনের সংঘাত এড়াতে সর্বোচ্চ নিরাপত্তা ও বাড়তি সর্তকতামূলক ব্যবস্থা গ্রহন করে নির্বাচন কমিশন। প্রতিটি ভোট কেন্দ্রের ভেতরে একজন করে সাব ইন্সপেক্টর এর নেতৃত্বে পুলিশ ও আনসার মিলিয়ে মোট ১৭ জন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য নিয়োজিত করা হয়। তাছাড়া উপজেলার ৮০টি ভোট কেন্দ্রসহ পুরো উপজেলায় ১৯ জন নির্বাহী ম্যাজিস্টেট, ২ জন জুডিশিয়াল ম্যাজিস্টেটসহ প্রশাসনের ৮টি মনিটরিং টিম কাজ করে, পুলিশের পোষাকধারী ৮টি স্টাইকিং ফোর্স ও ২টি সাদা পোষাকধারী স্টাইকিং ফোর্স নিয়োজিত ছিলো পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষায় ৩ প্লাটুন বিজিবি সদস্য, র‌্যাবের ২টি স্টাইকিং ফোর্সসহ একাধিক টিম মাঠে মোতায়েন ছিলো।

প্রসঙ্গত, শ্রীমঙ্গল উপজেলা পরিষদের চেয়ারম্যান রনধীর কুমার দে ২১ মে মৃত্যুবরণ করেন,তাঁর মৃত্যুতে এই পদটি শূন্য ঘোষণা করে গত ২ সেপ্টেম্বর নির্বাচন কমিশন উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করে ৭ অক্টোবর ভোটগ্রহণের তারিখ নির্ধারণ করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!