1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

জেলা বিনিয়োগ ও উন্নয়ন সহায়তা কমিটির মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ২ অক্টোবর, ২০২১

মৌলভীবাজারে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান (সিনিয়র সচিব) মোঃ সিরাজুল ইসলাম এর সাথে জেলা বিনিয়োগ ও ব্যবসায় উন্নয়ন সহায়তা কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসক সস্মেলন কক্ষে দেড় ঘন্টাব্যাপী চলা এ সভায় জেলার বিনিয়োগ খাতের সম্ভাবনা ও সমস্যা চিহ্নিত করে এ খাতের সংশ্লিষ্ট উন্নয়নে প্রয়োজনীয় বিভিন্ন পদক্ষেপ নিয়ে আলোচনা করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক তানিয়া সুলতানার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্যে নির্বাহী চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম বলেন, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ দেশে স্থানীয় ও বৈদেশিক বিনিয়োগের বিকাশে কাজ করে যাচ্ছে। বিনিয়োগকারী যত বৃদ্ধি পাবে দেশে অর্থনীতির চাকা তত বেগবান হবে। এজন্য সরকার বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষসহ বিভিন্ন মন্ত্রণালয়ের মাধ্যমে তরুণ-তরুণীদের প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরি করছে।

তিনি বলেন, মৌলভীবাজার জেলা চায়ের রাজধানী খ্যাত পর্যটন ও শিল্প সম্ভাবনাময়ী একটি জেলা। এ জেলা কৃষি ফসল উৎপাদনে উল্লেখযেগ্য ভূমিকা পালন করছে। এ এলাকার উৎপাদিত ফসল চা এর পাশাপাশি আগর-আতর, রাবার, লেবু, আনারস, কাঠাল, নাগা মরিচ ও সাতকরা জেলার চাহিদা মিটিয়ে রাজধানীসহ পার্শ্ববর্তী বিভিন্ন দেশে বিক্রয় হচ্ছে,  এই সমস্ত উৎপাদন মূখী শিল্পকে বেগমান করতে পারলে এ জেলায় নতুন নতুন শিল্পকারখানার সৃষ্টি হবে এবং মানুষের কর্মসংস্থানের সুযোগ বাড়বে। এ জন্য ব্যবসায়ীদের এ জন্য ব্যবসায়ীদের উদ্যোগ নিতে হবে।

এসময় তিনি বিনিয়োগের সাথে উদ্দোক্তাদের ব্যবসার উন্নয়নে সংশ্লিষ্ট ব্যাংক প্রতিষ্ঠানগুলো থেকে ঋন সহায়তা সহ বিনিয়োগকারীদের সকল প্রকার সুযোগ দেয়ার বিষয়টি গুরুত্ব দিয়ে বিবেচনায় নিতে ব্যংক প্রতিনিধিদের প্রতি আহবান জানান।

সভায় শিশু বিষয়ক কর্মকর্তা জসিম উদ্দিন মাসুদের সঞ্চালনায় বক্তব্য রাখেন, বিডা সিলেট এর পরিচালক (উপসচিব) জুলিয়া জেসমিন মিলি, বিডা সিলেট এর উপপরিচালক (সিনিয়র সহকারী সচিব) সমীর বিশ্বাস, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার হাসান মোহাম্মদ নাছের রিকাবদার, চেম্বার অব কমার্সের সহ-সভাপতি আবু সুফিয়ান, সিনিয়র সাংবাদিক বকশী ইকবাল আহমদ, ইমজার সাধারণ সম্পাদক বকশী মিছবাহুর রহমান, এটিএন বাংলার প্রতিনিধি সৈয়দ মহসীন পারভেজ, বিটিভি প্রতিনিধি হাসানাত কামাল, মানবজমিনের স্টাফ রিপোর্টার ইমাদ উদ-দীন, বিডা মৌলভীবাজার কার্যালয়ের কর্মকর্তা নিয়াজ মুরশেদ, উদ্যোক্তা আক্তার হোসেন ও ফয়েজ আহমদ।

মতবিনিময় সভায় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!