1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৫৬ পূর্বাহ্ন

আখালী ছড়া সংস্কার দাবীতে কৃষকদের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ১১ অক্টোবর, ২০২১

মৌলভীবাজার রাজনগর উপজেলার ৬ নং টেংরা ইউনিয়নের আখালী ছড়া সংস্কার ও খননের দাবীতে ৭নং ওয়ার্ডের এলাকাবাসী মানববন্ধন করেছে।

সোমবার (১১ অক্টোবর) দুপুরে কাছারি নামক স্থানে প্রায় ১৫শ একর জমির ধান আখালী ছড়ার পানির জলবদ্ধতার কারনে নষ্ট হওয়ার প্রতিবাদে এ মানববন্ধন অনুষ্টিত হয়। রাউবাড়ি গ্রামের ফরিদ মিয়ার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, গনি মিয়া, মো: সুন্দর আলী, জমির মিয়া, করমুছ মিয়া, জতির মিয়া, বওয়ার মিয়া,মালিক মিয়া, ছালিক মিয়া, ময়না মিয়া, আতা মিয়া, আলমগীর, ওয়শিদ মিয়া, রফিক মিয়া, আলাদ মিয়া, রমজান মিয়া প্রমূখ।

বক্তারা বলেন, আখালী ছড়া এই এলাকার জন্য অভিশাপ হয়ে দাঁড়িয়েছে। এই ছড়ার কারনে ১২টি বিলের প্রায় ১৫শ একর জমির ফসলি ধান পঁচে নষ্ট হয়ে যায়। শত শত কৃষকের স্বপ্ন শেষ হয়ে যায়।

তারা বলেন প্রায় ২০ বছর পূর্বে আখালী ছড়া একবার নাম মাত্র সংস্কার হয়েছিল। এই ছড়াতে লংলা, লুয়াইউনি, কাজল ধারা, সোনাতোল বাগানের পানি এসে পড়ে। বর্তমানে আখালী ছড়া প্রভাবশালীদের দখলে থাকায় এই ছড়া সংস্কার ও খনন করার উদ্যোগ নেয়া হচ্ছে না। এই ছড়ার জলাবদ্ধতায় শত শত কৃষকের ধান পচে যাওয়ায় কৃষকরা চরম ক্ষতিগ্রস্ত হচ্ছেন। ফলে এ এলাকার কৃষকদের অনাহারে অর্ধাহারে জীবন অতিবাহিত করতে হচ্ছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!