1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ০৪:১৮ অপরাহ্ন

পর্যটকদের জন্য ট্যুরিস্ট বাস চালু করলো জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৪ অক্টোবর, ২০২১

মৌলভীবাজারে জেলায় প্রথমবারের মতো পর্যটকদের জন্য বিভিন্ন পর্যটন স্পটে যাওয়ার সুবিধা নিয়ে চালু হয়েছে ট্যুরিস্ট বাস সার্ভিস। এসব বাস ব্যবহার করে মৌলভীবাজার থেকে এ জেলার বিভিন্ন দর্শনীয় স্থানে যেতে পারবেন পর্যটকরা। এ জেলার পর্যটন কেন্দ্রের আকর্ষণ বৃদ্ধিতে জেলা প্রশাসন মৌলভীবাজার এর উদ্যোগে চায়ের দেশে স্বাগতম নামে এই ট্যুরিস্ট বাস সার্ভিস চালু হয়। বাসসেবা কার্যক্রমে সহযোগিতা করছে ফাতেমা এন্টারপ্রাইজ নামের একটি প্রতিষ্ঠান।

বৃহস্প্রতিবার (১৪ নভেম্বর) বেলা সাড়ে ১২টায় জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে এই ট্যুরিস্ট বাসসেবা কার্যক্রমের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন সিলেট বিভাগের বিভাগীয় কমিশনার মোঃ খলিলুর রহমান।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌরসভার মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো: কামাল হোসেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও আইসিটি) তানিয়া সুলতানা, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব ও শিক্ষা) মোঃ মেহেদী হাসান ,অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রুমানা ইয়াসমিন, লেডিস ক্লাবের সভাপতি কবিতা ইয়াসমিন, পর্যটন সেল শাখার সহকারী কমিশনার নুসরাত লায়লা নীরা, বিডা কর্মকর্তা নিযাজ মুরশেদসহ জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাবৃন্দরা।

পর্যটকদের জন্য আরামদায়ক ও নিরাপদ যাতায়াত নিশ্চিত করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে, প্রাথমিকভাবে দুটি বাস দিয়ে এই সেবা কার্যক্রম চালু হলেও পরে আরো কিছু বাস তাতে যুক্ত হবে বলে জানিয়ে জেলা প্রশাসক জানান, ৪০ সিটের দুটি বাস দিয়ে দুই প্যাকেজে এই সার্ভিস চালু হয়েছে, প্রথম প্যাকেজে থাকছে চা বাগান, গগণটিলা, লেক-মাধবকুন্ড জলপ্রপাত ও হাকালুকি হাওড় এর দর্শনীয়স্থান। যার ভাড়া খাবারসহ নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪শত টাকা, আর খাবার ব্যাতিত জনপ্রতি ভাড়া পরবে ৩শত টাকা।

আর দ্বিতীয় প্যাকেজে থাকছে লাউয়াছড়া জাতীয় উদ্যান,ইকোপার্ক, মাধবপুর লেক এবং সিতেশ বাবুর চিড়িয়াখানা। এসব স্থানে যেতে খাবারসহ ভাড়া নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪শত ৫০ টাকা, আর খবার ব্যাতিত ভাড়া জনপ্রতি ৩শত ৫০ টাকা। ট্যুরিস্ট বাসের ভ্রমণকারীদের জন্য ট্যুরিস্ট স্পটের প্রবেশ মূল্য ফ্রি রাখা হয়েছে।

প্রথম প্যাকেজের ট্যুরিস্ট বাস প্রতিদিন সকাল ৯টায় পর্যটক নিয়ে শ্রীমঙ্গল থেকে যাত্রা শুরু করবে বড়লেখায় আর দ্বিতীয় প্যাকেজের বাস একই সময়ে বড়লেখা থেকে শ্রীমঙ্গলে যাত্রা শুরু করবে।

পর্যটকরা টিকেট সংগ্রহ করতে পারবেন শ্রীমঙ্গলের শ্যামলী, মৌলভীবাজারের হানিফ ও বড়লেখার শ্যামলী বাস কাউন্টার থেকে, এছাড়াও এই দুটি মোবাইল নাম্বারে ০১৭ ৭৮২৩৩০৮৫, ০১৭ ৭৮২৩৭৩৯২ যোগাযোগ করে টিকেট সংগ্রহ করতে পারবেন। বড়লেখা, শ্রীমঙ্গল ও মৌলভীবাজার কাউন্টার ছাড়াও পর্যটকরা বাসে উঠতে পারবেন জুড়ি চৌমুহনী, কুলাউড়া পৌরসভা ও রাজনগর কলেজের সামনে থেকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!