1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৫৭ অপরাহ্ন

ধর্মীয় ভাবগাম্ভীর্যে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ২০ অক্টোবর, ২০২১

আজ ১২ রবিউল আউয়াল। মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস। এ দিনটি পবিত্র ঈদে মিলাদুন্নবী হিসেবে পালিত হয়। মৌলভীবাজারে যথাযোগ্য ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের পরিবেশে পালিত হচ্ছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:)। দিবসটি পালন উপলক্ষে মৌলভীবাজারে দিনব্যাপী বয়ান ও ধর্মীয় অনুষ্ঠানমালাসহ নানা কর্মসূচি গ্রহণ করেছে বিভিন্ন ইসলামিক সংগঠন ও প্রতিষ্ঠান।

বুধবার (২০ অক্টোবর) দুপুরে প্রতিবছরের মতো এবারও শহরে জসনে-জুলুসে ঈদে মিলাদুন্নবী (সা:) বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। আহলে সুন্নাত ওয়াল জামাআত মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে সাইফুর রহমান অডিটোরিয়ামের সামন থেকে শুরু হয়ে বর্ণিল এ শোভাযাত্রাগুলো শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এতে হাজার হাজার মানুষ শরিক হন।

এর আগে সাইফুর রহমান অডিটোরিয়ামে এই সংগঠনটির আয়োজনে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) আগমনের তাৎপর্য তুলে ধরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন মৌলভীবাজার জেলা শাখার মাও: হারিস-আল-কাদিরি, আহলে সুন্নাত ওয়াল জামাআত জেলা শাখার কাজি মো: কুতুব উদ্দিন, মো: রাসেল মোস্তফা, মাও: আব্দুর রহিমসহ বিভিন্ন ইসলামিক সংগঠনের নেতৃবৃন্দরা।

আলোচনা শেষে বিশ্বের নির্যাতিত মুসলিমসহ সমগ্র দেশ, জাতি ও মুসলিম উম্মাহর উন্নতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

শোভাযাত্রা ছাড়াও মৌলভীবাজার জেলার সকল উপজেলায় মসজিদ-মাদ্রাসাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে জশনে জুলুস, আলোচনা সভা, ওয়াজ, মিলাদ মাহফিলসহ নানা অনুষ্ঠান পালিত হচ্ছে।

প্রসঙ্গত, এক হাজার ৪৫১ বছর আগে সৌদি আরবের মক্কা নগরে ৫৭০ খ্রিষ্টাব্দের এই দিনে মহানবী হযরত মুহাম্মদ (সা.) জন্ম নেন। ৬৩২ খ্রিষ্টাব্দের একই দিনে তিনি ইহলোক ত্যাগ করেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!