1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ১০:০৭ অপরাহ্ন

শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা ১৪ রোহিঙ্গা আটক

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ৩ জুলাই, ২০২১

মৌলভীবাজার সদর উপজেলায় কক্সবাজারের শরণার্থী শিবির থেকে পালিয়ে আসা ১৪ জন রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। উপজেলার চুবরা এলাকা থেকে গতকাল শুক্রবার রাতে তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, গত ২৭ জুন রোববার কাজের সন্ধানে শরণার্থী শিবির থেকে পালিয়ে প্রথমে চট্রগামে যায় ওই রোহিঙ্গারা। পরে সেখানে কোনো কাজ না পেয়ে পরদিন বাসে করে মৌলভীবাজার আসে তারা। মৌলভীবাজারে পৌঁছানোর পর তারা বিভিন্ন স্থানে কাজের সন্ধান করে। কিন্তু কোথাও কোনো কাজ পায়নি।

গতকাল শুক্রবার রাতে চুবরা এলাকায় তারা অন্যত যাবার জন্য একএিত হয়, সেখানে ডিউটিরত পুলিশের তাদের গতিবেগ সন্দেহ হলে তাদেরকে আটক করে থানায় নিয়ে আসা হয়।

এ বিষয়ে মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াছিনুল হক জানান, সন্দেহজনকভাবে এই ১৪ জনকে আটকের পর জিজ্ঞাসাবাদে জানা যায় তারা কক্সবাজারের উখিয়া কুতুপালং ও বালুখালি শরণার্থী শিবির ক্যাম্প থেকে পালিয়ে এসেছে।

এদের মধ্যে ১১ জন দুটি পরিবারের সদস্য। আটক রোহিঙ্গাদের মধ্যে ১০ জন পুরুষ ও শিশুসহ ৪ জন নারী রয়েছেন। আটক রোহিঙ্গারা হচ্ছে মো. হামিদ হোসেন (৫০), তার ছেলে হারুন (১৮), জুনায়েদ (১৪), ওসমান গনি (১০),

ওমর ফারুক (১৬ মাস), নূর বেগম (৯), নূর কায়দা (৭) ও সাদিয়া ফাতেমা (৩)। শফিক (২২), তার স্ত্রী মিনারা (২০) ও সন্তান রিয়াজ (৫ মাস)। আজিজুল হক (২৫), নূর হাসান (৩১) এবং সোনালি (৫১)।

আটককৃত রোহিঙ্গাদের সংশ্লিষ্ট রোহিঙ্গা ক্যাম্পে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে বলে জানিয়েছে তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!