1. admin@songbadmoulvibazar.com : admin :
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :

নানা আয়োজনে উদযাপিত ৫ম জাতীয় ডিজিটাল দিবস

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ১৩ ডিসেম্বর, ২০২১

‘ডিজিটাল বাংলাদেশের অর্জন, উপকৃত সকল জনগণ’ প্রতিপাদ্য নিয়ে পঞ্চম বারের মতো মৌলভীবাজারে উদযাপিত হলো জাতীয় ডিজিটাল বাংলাদেশ দিবস ২০২১। দিবসটি উপলক্ষ্যে  রবিবার (১২ ডিসেম্বর) সকালে শহীদ মিনার প্রাঙ্গনে বঙ্গবন্ধুর ম্যুরালে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক, পুলিশ সুপার ও পৌরসভার মেয়র ।

পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ মিনার প্রাঙ্গন থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়, র‌্যালীটি শহরের প্রধান শড়ক প্রদক্ষিণ করে  জেলা প্রশাসন প্রাঙ্গণে এসে শেষ হয়।

পরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর মৌলভীবাজার এর সহযোগিতায় ও  জেলা প্রশাসন  এর আয়োজনে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে সেমিনার , আলোচনা সভা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্টিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি নেছার আহমদ।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার এ, বি, এম, মুজাহিদুল ইসলাম, (পিপিএম) ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক কাজী লুৎফুল বারী।

অনুষ্ঠানে তথ্য ও প্রযুক্তি বিভাগের প্রোগ্রামার প্রকৌশলী আবু কাউসার ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন, আর কি নোট উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবদুল হক।

তিনি জানান আইসিটি খাত থেকে বছরে এখন ১০৩ কোটি ডলার রপ্তানি আয় হচ্ছে। দেশের প্রায় সাড়ে ৬ লাখের বেশি ফ্রিল্যান্সার আউটসোর্সিং খাত থেকে প্রতিবছর প্রায় সাড়ে ৭০০ মিলিয়ন ডলার আয় করছে। বর্তমানে দেশে ইন্টারনেট ব্যবহারকারী প্রায় ১৩ কোটি। তথ্যপ্রযুক্তির ব্যবহার করে আর্থিক সেবায় মানুষের অন্তর্ভুক্তি বিস্ময়কর অনলাইন ব্যাংকিং ইলেকট্রনিক মানি ট্রান্সফার, এটিএম কার্ড ব্যবহার করে ক্যাশলেস সোসাইটি গড়াসহ ই-গভর্নমেন্ট ব্যাপক ভূমিকা রাখছে।

সভায়  ডিজিটাল বাংলাদেশ দিবস উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। অনুষ্ঠানে বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংস্থার প্রতিনিধি,ফ্রিল্যান্সার, আইএসপি, তরুণ উদ্যোক্তা, ইউনিয়ন পরিষদের উদ্যোক্তা ও বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা  উপস্থিত ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!