1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:০০ পূর্বাহ্ন

মুক্তিযোদ্ধাদের সম্মাননা ও দুস্থদের সেলাই মেশিন দিল জেলা পরিষদ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ২০ ডিসেম্বর, ২০২১

মৌলভীবাজারে মহান বিজয় দিবসের সুবর্ণজয়ন্তী ও স্থানীয় শহীদ দিবস উপলক্ষে যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা, তাদের পরিবার ও স্থানীয় শহীদ দিবসের শহীদ পরিবারকে শ্রদ্ধা জানিয়ে সম্মাননা প্রদান এবং দুস্থ ও প্রশিক্ষণপ্রাপ্ত মহিলাদের সেলাই মেশিন বিতরণ করেছে জেলা পরিষদ।

মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে সোমবার সন্ধ্যায় জেলা পরিষদ আয়োজিত অনুষ্ঠানে তাদেরকে এসব সম্মাননা স্মারক ও আর্থিক অনুদান তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

জেলা পরিষদের চেয়ারম্যান মিছবাহুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন, মৌলভীবাজার তিন আসনের সাবেক সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসিন, পৌর মেয়র মো. ফজলুর রহমান,সদর উপজেলা চেয়ারম্যান মো. কামাল হোসেন, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জিয়াউর রহমান ও সাবেক জেলা কমান্ডার জামাল উদ্দিন।

এসময় মৌলভীবাজার জেলার দুইশত জন মুক্তিযোদ্ধাকে নগদ আর্থিক সহযোগিতা, ১৯৭১ সালের ২০ ডিসেম্বর পাকবাহিনীর ফেলে যাওয়া মাইন বিস্ফোরনে শহীদ ২৪ জন মুক্তিযোদ্ধার পরিবারকে সম্মাননা স্মারক ও নগদ অর্থ, জেলার দুজন বীরঙ্গনাকে আর্থিক সহযোগিতা ও ১৫টি দুস্থ পরিবারকে সেলাই মেশিন এবং স্বাধীনতা প্রদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ মহসিন আলী ও মুক্তিযুদ্ধের সংগঠক নুরুল ইসলাম মুকিত, আব্দুল ওয়াদুদ এবং বীর মুক্তিযোদ্ধা সৈয়দ আব্দুল মতিনকে বিশেষ সম্মাননা প্রদান করে জেলা পরিষদ।

অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধারা, শহীদ পরিবারের সদস্য, জেলা পরিষদের সদস্য, কর্মকর্তাগণ ও সুধীজন উপস্থিত ছিলেন।

পরে সেখানে মাইন বিস্ফোরনে শহীদ ২৪ জন মুক্তিযোদ্ধার নাম ফলকের স্মৃতিস্তম্ভে প্রদীপ প্রজ্জলন করে শহীদদের শ্রদ্ধা জানায় জেলা পরিষদ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!