1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১১:০৫ পূর্বাহ্ন

রাষ্ট্রপতি ক্ষমা করলে দেশের বাইরে যেতে পারেন বেগম জিয়া: হানিফ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ এমপি বলেছেন, বেগম খালেদা এখন দন্ডপ্রাপ্ত কয়েদী। বেগম জিয়া সাবেক প্রধানমন্ত্রী ছিলেন এটা যেমন সত্য, তেমন এটাও সত্য যে তিনি এখন দন্ডপ্রাপ্ত কয়েদী। আর দন্ডপ্রাপ্ত কয়েদী কোন ভাবেই দেশের বাহিরে যাওয়া আইনের বিধানে পড়েনা।

দন্ডপ্রাপ্ত ব্যাক্তি রাষ্ট্রের বাহিরে যাওয়া মানে তাকে আর দেশের আইন ছুঁতে পারবেনা। একমাএ দন্ড মওকুফ হলে তিনি মুক্ত হিসেবে দেশের বাইরে যেকোন জায়গায় যেতে পারবেন। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) রাতে জেলা প্রশাসনের আয়োজনে ও দি মৌলভীবাজার চেম্বার অব কমার্স এর সহযোগিতায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে বিজয়ের অগ্রযাত্রায় পঞ্চাশ বছরে বাংলাদেশ উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এসময় তিনি বিএনপির নেতৃবৃন্দদের প্রতি আহব্বান জানান বেগম জিয়ার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি না লিখে মহামান্য রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার জন্য, রাষ্ট্রপতি খুবই দয়ালু, আমার বিশ্বাস তিনি তার দন্ড মওকুফ করে দিবেন।

হানিফ বলেন বিএনপির নেতৃবৃন্দরা এটা করবেনা, কেননা তাঁরা বেগম জিয়ার অসুস্থ্যতা পুঁজি করে রাজনৈতিক ফায়দা লুটতে চান, সাধারণ মানুষের সহানোভুতি নিয়ে, জনগণ থেকে বিএনপি যে বিচ্ছিন্ন হয়ে পরেছে সেটা থেকে তাঁরা ফেরত আসতে চান, এটাই তাদের মূল লক্ষ। তিনি বলেন বেগম জিয়ার মামলার বিষয়টি বিএনপি বারবার মানুষকে ভুল তথ্য দিয়ে বিভ্রান্ত করছে, আজ আমি এই বিষয়টি পরিষ্কার করতে চাই, বেগম জিয়ার মামলা হয়েছে ২০০৭ সালে, আওয়ামী সরকার কোন মামলা করেনি। এই মামলার নেতৃত্বে ছিলেন বিএনপির খোব কাছের ব্যাক্তি ব্যারিস্টার মইনুল হোসেন, সেই মামলা প্রায় দশ বছর চলে। বিএনপির এত বড়বড় ব্যারিষ্টার-আইনজীবী থাকা সত্বেও তাঁরা বেগম জিয়াকে আদালতে নির্দোশ প্রমান করতে পারেননি, তাঁর কারন বেগম জিয়ার নেতৃত্বেই সেই দূর্নীতি, লুটপাট হয়েছিল, এটা প্রমান হওয়ায় আদালত তাকে দন্ড দিয়েছেন।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে ও মৌলভীবাজার চেম্বার অব কমার্স এর সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেনের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, শফিউল আলম চৌধুরী নাদেল, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ (এমপি), বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, মৌলভীবাজার জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান, মৌলভীবাজার জেলার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, সাবেক সংসদ সদস্য সৈয়দা সায়রা মহসীন ও পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান।

অনুষ্ঠানে অতিথিরা বিজয়ের ৫০ বছর উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান তুলে ধরে, সুখী-সমৃদ্ধ বাংলাদেশ গঠনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়ষী প্রশংসা করেন এবং দেশ গঠনে সকলকে নিজ নিজ অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান।

অনুষ্ঠানে মুক্তিযোদ্ধা, আওয়ামীলীগ,যুবলীগ ,ছাত্রলীগের নেতৃবৃন্দ, বিশিষ্ট ব্যবসায়ীবৃন্দ ও সূধীজন উপস্থিত ছিলেন। সভা শেষে সেখানে বিজয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে সংগীত পরিবেশন করে জনপ্রিয় ব্যান্ডদল চিরকুট।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!