1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন

আরও ৩ জনের দেহে ওমিক্রন শনাক্ত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ২৯ ডিসেম্বর, ২০২১

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের অস্তিত্ব পাওয়া গেছে দেশে আরও ৩ জনের শরীরে । নতুন সংক্রমিত ব্যক্তিরা বনানীর বাসিন্দা। তাঁদের মধ্যে দুজনই নারী। এ নিয়ে এখন পর্যন্ত দেশে ৭ জনের শরীরে করোনার এই নতুন ভ্যারিয়েন্ট শনাক্তের তথ্য পাওয়া গেছে।

বুধবার (২৯ ডিসেম্বর) সকালে করোনাভাইরাসের জিনোমের উন্মুক্ত বৈশ্বিক তথ্যভান্ডার জার্মানির গ্লোবাল ইনিশিয়েটিভ অন শেয়ারিং অল ইনফ্লয়েঞ্জা ডেটাতে (জিআইএসএআইডি) এসব তথ্য জানা গেছে।

জিআইএসএআইডি জানিয়েছে, নতুন করে ওমিক্রনে সংক্রমিত এই তিনজনই সুস্থ আছেন। সংক্রমিত দুই নারীর একজনের বয়স ৩০, আরেকজনের বয়স ৪৭ বছর। তাঁদের একজনের নমুনা নেওয়া হয়েছে ১৯ ডিসেম্বর এবং আরেকজনের ৮ ডিসেম্বর। ওমিক্রনে আক্রান্ত হওয়া পুরুষ ব্যক্তিটির বয়স ৮৪ বছর। তাঁর কাছ থেকে নমুনা নেওয়া হয় ১৯ ডিসেম্বর।

বাংলাদেশের বেসরকারি প্রতিষ্ঠান ইনস্টিটিউট ফর ডেভেলপিং সায়েন্স অ্যান্ড হেলথ ইনিশিয়েটিভস (আইডিসি) ওই তিনজনের নমুনা সংগ্রহ করে এবং সে নমুনা সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) বিশ্লেষণ করে জিআইএসএআইডিতে পাঠিয়েছে। নতুন সংক্রমিত ব্যক্তিদের সম্পর্কে এর বেশি বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি।

এর আগে গতকাল মঙ্গলবার করোনাভাইরাসের ওমিক্রন ধরনে এক নারী সংক্রমিত হয়েছেন বলে জানা যায়। সংক্রমিত এই নারী রাজধানীর বাসাবোর বাসিন্দা। তাঁর বয়স ৩৩ বছর। ২০ ডিসেম্বর ওই নারীর নমুনা সংগ্রহ করা হয়।  এর আগের দিন ঢাকার ৫৬ বছর বয়সী আরেক ব্যক্তি ওমিক্রনে আক্রান্ত হয়েছেন বলে জিআইএসএআইডির তথ্যে জানা যায়।

দেশে প্রথম ওমিক্রনে সংক্রমিত হন জিম্বাবুয়েফেরত বাংলাদেশ নারী ক্রিকেট দলের দুই সদস্য। তাঁরা দুজনই সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!