1. admin@songbadmoulvibazar.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:২৭ অপরাহ্ন

মবশ্বির-রাবেয়া ট্রাস্টের উদ্যোগে ৫ দিন ব্যাপী ফ্রি চক্ষু শিবির

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২২

মৌলভীবাজার পৌর এলাকার পশ্চিম ধরকাপনে মবশ্বির-রাবেয়া ট্রাস্টের উদ্যেগে ৮ম বারের মতো ৫দিন ব্যাপী ফ্রি চক্ষু শিবির শুরু হয়েছে। চক্ষু শিবিরে প্রায় ২ হাজার রোগীর দৃষ্টিশক্তি পরীক্ষা শেষে এ বছর চোখের ছানিপড়া ১৫০ জন ও চোখের নেত্রনালী (ডিসিআর) ৭০ জন রোগীকে অপারেশনের জন্য বাছাই করা হয়। ছানিপড়া রোগীদের অপারেশন আগামী ১ মার্চ পর্যন্ত আর চোখের নেত্রনালী (ডিসিআর) অপারেশন ১৫ মার্চ পর্যন্ত বিএনএসবি চক্ষু হাসপাতালে চলবে। এসব রোগীর মধ্যে প্রতিদিন ১০ জনের অপারেশন করা হবে। এ ছাড়াও চক্ষু শিবিরে বিনামূলে চশমা ও ঔষধ প্রদান করা হচ্ছে।

মৌলভীবাজার বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসা ব্যবস্থায় এই ফ্রি চক্ষু শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। তিনি বলেন, চক্ষু শরীরের প্রধান একটি অঙ্গ। সারা শরীরের সকল অংশ যদি ঠিক থাকে আর চক্ষু যদি না থাকে তাহলে চলা খুব কঠিন। মবশ্বির-রাবেয়া ট্রাষ্ট দীর্ঘদিন থেকে ফ্রি চক্ষু শিবির কার্যক্রম পরিচালনা করে আসছে। এভাবে তাদের মতো যদি সমাজের বৃত্তবানরা এগিয়ে আসেন তাহলে গরীব এবং অসহায়রা চিকিৎসা পেয়ে অন্ধত্ব থেকে রক্ষা পাবে। এতে এগিয়ে যাবে সমাজ ও দেশ।

মবশ্বির-রাবেয়া ট্রাষ্টের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ জুবায়ের আহমদের সভাপতিত্বে ও ট্রাষ্টের নির্বাহী পরিচালক এস এম উমেদ আলীর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মৌলভীবাজার পৌর সভার মেয়র মোঃ ফজলুর রহমান, বিএনএসবি চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক সৈয়দ মশাহিদ আহমদ চন্নু, হাসপাতাল পরিচালনা পরিষদের সহ সভাপতি ও বাংলাদেশ সংবাদ সংস্থা (বাসস) এর জেলা প্রতিনিধি ডাঃ ছাদিক আহমদ, অবসরপ্রাপ্ত ব্যাংক কমকর্তা ও লেখক আব্দুল মুনিম চৌধুরী, মবশ্বির-রাবেয়া ট্রাস্টের পরিচালক (১) ও যুক্তরাষ্ট্র প্রবাসী আলহাজ্ব সৈয়দ সহিদ আলী, দৈনিক জনকন্ঠ ও বাংলাভিশন প্রতিনিধি, মবশ্বির-রাবেয়া ট্রাস্টের পরিচালক (২) সৈয়দ হুমায়েদ আলী শাহীন।

ট্রাষ্টের চেয়ারম্যন বলেন, সমাজে অসহায় ও আর্তপীড়িত মানুষের কল্যাণে কাজ করার মধ্যে রয়েছে পরম তৃপ্তি। সৃষ্ঠিকর্তাকে ভালবাসতে হলে তার সৃৃষ্ট জীবকে ভালবাসতে হবে। এলাকার অসহায় ও দারিদ্র মানুষ অর্থাভাবে ঠিকমত চিকিৎসা করতে না পারায় নানা রোগে ভুগে থাকেন। চোখ হচ্ছে মানুষের অমূল্য সম্পদ। তাই চোখের যত্ন নিতে হবে। সর্বোপরি সমাজের অবহেলিত মানুষের কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসতে হবে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পলিসি ফোরামের সভাপতি নজরুল ইসলাম মুহিব, মৌলভীবাজার পৌরসভার ৮ ওয়ার্ড কাউন্সিলর সৈয়দ সেলিম হক, ইলেকট্রনিক মিডিয়া জার্ণালিষ্ট এসাসিয়েশেন এর (ইমজা) সাধারণ সম্পাদক বকসী মিছবউর রহমান, মানবজমিন পত্রিকার স্টাফ রিপোর্টার মুু. ইমাদ উদ দীন, মৌলভীবাজার ২৪ ডট কমের সম্পাদক মোঃ মাহবুবুর রহমান রাহেল, যুক্তরাজ্য প্রবাসী ও কমিউনিটি লিডার সৈয়দ জুনাইদ আলী,সৈয়দ মাহমুদ আলী, সৈয়দ জাহিদ আলী, সৈয়দ মুজতাহিদ আলী, সৈয়দ ওসমান গণি (ইফতি), সৈয়দ শাহ্ সাব্বির আহমেদ, সৈয়দ শাহ্ রেদওয়ান উদ্দীন, সৈয়দ শাহ্ তৌফিক এলাহী তিয়াস, শাহ্ মুকিম উদ্দীন আহমদ, রাফি চৌধুরী, মুস্তাকিম জামান চৌধুরী, মোঃ আবু বক্কর নবিন তালুকদার, সৈয়দ মোঃ সামিন ইয়াসার, সৈয়দ মোঃ সাকিফ হাসনাত, সৈয়দ মোঃ সাফাত আফসার।

মবশ্বির রাবেয়া ট্রাষ্ট, দীর্ঘদিন ধরে চক্ষু সেবার পাশাপাশি করোনা কালে স্বাস্থ্য সুরক্ষা বিতরণ গৃহ নির্মান, রিক্সা বিতরণ, পবিত্র রমজান মাসে খাদ্য সামগ্রী বিতরণ, হজ্ব প্রশিক্ষণ, অসহায় ও এতিমদের জন্য নগদ অনুদান প্রদান সহ আর্থ-মানবতার সেবায় বিভিন্ন কর্মকান্ড পরিচালনা করে আসছে।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!