1. admin@songbadmoulvibazar.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৭ অপরাহ্ন

করোনা নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ায় শীর্ষে বাংলাদেশ: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২২

করোনা ভাইরাসের টিকাদানে বিশ্বে বাংলাদেশ এখন শীর্ষ দশে অবস্থান করছে। এটা অনেক বড় পাওয়া বলে স্বস্তি প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন,‘এমন অর্জন এমনি এমনি হয়নি। সকলের সম্মিলিত প্রচেষ্টায় হয়েছে।’

রোববার (২৭ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ৪২তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারে নিয়োগ পাওয়া চিকিৎসকদের ওরিয়েন্টেশন প্রোগ্রামে বক্তব্য প্রদানকালে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

জাহিদ মালেক দাবি করেন, করোনা নিয়ন্ত্রণে দক্ষিণ এশিয়ায় বাংলাদেশ এখন শীর্ষে। কোভিডে বাংলাদেশে এখন ভালো অবস্থানে আছে, এটা ধরে রাখতে হবে। স্বাস্থ্যমন্ত্রী বলেন, গতকাল শনিবার এক কোটি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা থাকলেও প্রায় এক কোটি ১২ লাখ মানুষকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়। আর প্রথম, দ্বিতীয় ও বুস্টার মিলিয়ে একদিনেই প্রয়োগ হয় এক কোটি ২০ লাখ টিকা।

একদিনে আর কোন দেশ এতো পরিমাণে টিকা দিতে পেরেছে কি না- সেটা নিয়েও সংশয় প্রকাশ করেন মন্ত্রী।গতকালের কার্যক্রমে প্রধানমন্ত্রী খুশি হয়ে ধন্যবাদ জানিয়েছেন বলেও জানান তিনি। বলেন, সবমিলে গতকাল পর্যন্ত মোট ২০ কোটি ৫০ লাখ ডোজ টিকা দেয়া হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন,আমরা এখন মোট জনসংখ্যার ৭৩ শতাংশ ও টার্গেট জনগোষ্ঠীর প্রায় শতভাগ মানুষকে টিকার আওতায় আনতে পেরেছি। গণটিকা কার্যক্রম আরও দুই দিন চলমান থাকবে। এরপরও প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ কার্যক্রম স্বাভাবিকভাবে চলতে থাকবে।

এদিকে করোনা সংক্রমণ ও মৃত্যুর পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, রোববার (২৭ ফেব্রুয়ারি) বিশ্বে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৪৩ কোটি ৪৮ লাখ ৮৮ হাজার ৫২৩ জন এবং মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৯ লাখ ৬৩ হাজার ৫৫০ জনে। আর সুস্থ হয়েছেন ৩৬ কোটি ৪৮ লাখ ২১ হাজার ৭৫৩ জন।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!