1. admin@songbadmoulvibazar.com : admin :
রবিবার, ২২ মে ২০২২, ১০:৪১ অপরাহ্ন

সোশ্যাল মিডিয়া এড়িয়ে চলার আহ্বান মাশরাফীর

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ২৭ মার্চ, ২০২২

সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে জাতীয় দলের ক্রিকেটারদের দূরে থাকার পরামর্শ দিলেন মাশরাফী বিন মুর্তজা। সেই সঙ্গে ক্রিকেটারদের মানসিক স্বাস্থ্যের বিষয়টিও গুরুত্বের সঙ্গে দেখা উচিত বলে তিনি মনে করেন।

কদিন আগে সমালোচনা করেছিলেন তবে ওয়ানডে সিরিজ জয়ের পর রাসেল ডমিঙ্গোকেও কৃতিত্ব দিলেন মাশরাফী বিন মুর্তজা। যদিও সময়ের পালা বদলে পরিবর্তনের পক্ষে নড়াইল এক্সপ্রেস। তিনি বলেন, অবশ্যই জয়ের ক্রেডিট কোচিং স্টাফ ও সংশ্লিষ্টদের দেয়া উচিত। তবে সিস্টেম পরিবর্তন না করে কাউকে পরিবর্তন করলেই ইমপ্রুভ করা সম্ভব না। আপনাকে সিস্টেম পরিবর্তন করতে হবে।

সিরিজ জয়ের নায়ক তাসকিনের প্রসঙ্গ উঠেছে বারবার। আইপিএল উপেক্ষা আর দেশের জার্সিতে খেলা মাশরাফীর চোখে বদলে যাওয়া তাসকিনের রহস্য। তিনি বলেন, ওর (তাসকিন) এখন আসল সময় যাচ্ছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ মুহূর্ত বিষয় হলো ও এখন নিজেকে কিভাবে নিয়ন্ত্রণ করবে। কারণ ও আসলে (দেশে) কিন্তু অন্যরকম পরিবেশ তৈরি হবে। মিডিয়া তার পেছনে থাকবে, মানুষজন তার পেছনে থাকবে -এগুলো নিয়ন্ত্রণ করা এবং ও এখন যেটা করছে- মাটিতে পা রেখে, সেই সঠিক জিনিস করে যাওয়া এবং তা বার বার করা।

বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে অনেক পরিণত বাংলাদেশ। টাইগারদের নিয়ে ২০২৩ বিশ্বকাপে বড় স্বপ্ন দেখছেন সাবেক অধিনায়ক। তিনি বলেন, ছোট ছোট পরিবর্তন এগুলো কিন্তু পুরো দলকে পাল্টে দেয়। এই যে নির্দিষ্ট জায়গাগুলোতে ইম্পর্টেন্ট খেলোয়াড় থাকলে পুরো টিমের জন্য ও অধিনায়কের জন্য কাজটা সহজ হয়ে যায়।

ক্রিকেটারদের মানসিক অবসাদের বিষয়টি অন্য দেশে যখন গুরুত্বের সঙ্গে দেখা হয় তখন বাংলাদেশে ব্যতিক্রম। সামাজিক যোগাযোগ মাধ্যমে গা ভাসানো কখনো ডেকে আনে ভয়াবহ বিপদ। তিনি বলেন, স্যোশাল মিডিয়া সব সময় ভয়ঙ্কর। সামাজিক যোগাযোগ মাধ্যম সব সময় ভয়ঙ্কর যে কোনো মানুষের জন্যই, আর খেলোয়াড়দের জন্য তো অবশ্যই। যদি না সে সেইভাবে ম্যানেজ করতে না পারে।

দক্ষিণ আফ্রিকায় একটা টেস্ট জয় ওয়ানডের চাইতেও হবে বড় কিছু মনে করেন মাশরাফী।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!