1. admin@songbadmoulvibazar.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০২:৪৯ অপরাহ্ন

১২০ টাকা খরচে পুলিশে চাকরি পেলো ৫৩ কনস্টেবল

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শনিবার, ৯ এপ্রিল, ২০২২

মৌলভীবাজার জেলার ৫৩ জন নারী-পুরুষ মাএ ১২০ টাকা খরচ করে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পেয়েছেন।

শনিবার বিকেলে মৌলভীবাজার পুলিশ লাইনে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়ার নেতৃত্বে স্বচ্ছতা ও যোগ্যতার ভিত্তিতে কয়েক হাজার আবেদনকারীর মধ্য থেকে এই ৫৩ জনকে প্রাথমিকভাবে নির্বাচিত করা হয়। পরে তাদের ফুল দিয়ে বরন করেন পুলিশ সুপার।

জেলা পুলিশ সূত্রে জানাযায়, গত ২২, ২৩ ও ২৪ মার্চ মৌলভীবাজার পুলিশ লাইন্স মাঠে অনলাইনে নিবন্ধিত প্রার্থীদের নিয়ে অত্যন্ত স্বচ্ছতা ও নিরপেক্ষতার সাথে সম্পূর্ণ যোগ্যতার ভিত্তিতে এই নিয়োগ পক্রিয়াটি সম্পন্ন হয়।

তিন ধাপে শারীরিক সক্ষমতা যাচাই বাচাই শেষে ৩৭৫জন পুরুষ ও ৪১জন নারী গত ২৯মার্চ লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় মোট ৮৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হন। উত্তীর্ণ ৮৩ জন প্রার্থী শনিবার (৯ এপ্রিল) মৌখিক পরীক্ষায় অংশগ্রহণ করেন। মৌখিক পরীক্ষা শেষে বিকেলে নারী-পুরুষসহ মোট ৫৩ জন প্রার্থীকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়।

এ বিষয়ে পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া বলেন, কোনো ধরনের তদবির বাণিজ্য ছাড়াই শতভাগ স্বচ্ছতা ও নিরপেক্ষতার মধ্য দিয়ে মেধা ও যোগ্যতার ভিত্তিতে এ নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন হয়েছে। ‘ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) যে সিস্টেম চালু করে দিয়েছেন তা স্বচ্ছতা নিশ্চিত করার জন্য  যথেষ্ট।’

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!