1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৩০ অপরাহ্ন

প্রেসক্লাবের ইতিহাসে প্রথম নারী ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১৫ মার্চ, ২০২০

মৌলভীবাজার প্রেসক্লাবের ইতিহাসে প্রথম বারের মতো কোন নারী সম্পাদকীয় পদে নির্বাচিত হয়েছেন। প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে ক্লাবের সদস্যদের ভোটে এই প্রথম নারী সাংবাদিক এ.এস.কাঁকন (দৈনিক ভোরের পতা, দি পিপলস টাইম) ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক নির্বাচিত হন ।

মৌলভীবাজার প্রেসক্লাব ১৯৬৫ সালে প্রতিষ্ঠিত হয়, এই সংগঠনটি দেশের সেই সময়কার মহকুমা পর্যায়ে গঠিত দ্বিতীয় প্রেসক্লাব । প্রেসক্লাবের যাত্রা শুরুর পর এর আগে কখনও কোনো নারী কোন পদে আসেননি। ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে নির্বাচিত কাঁকন হলেন মৌলভীবাজার প্রেসক্লাবের ইতিহাসে কার্যকরি কমিটির প্রথম নারী সদস্য।

শনিবার (১৪ মার্চ) প্রেসক্লাব ভবনে দুপুর ২টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হয়। ক্লাবের মোট ৪০ টি ভোটের মধ্যে সবক’জন ভোটার ভোট প্রদান করেন। নির্বাচনে ক্রিড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে এ.এস.কাঁকন প্রতিদ্বন্ধিতা করে ২২টি ভোট পেয়ে নির্বাচিত হন। এই পদে অপর প্রার্থী মাহবুবুর রহমান রাহেল পেয়েছেন ১৭ টি ভোট।

সাংবাদিক এ.এস.কাঁকন দীর্ঘদিন ধরে সৎ ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন, তিনি মৌলভীবাজার প্রেসক্লাবের প্রথম নারী সদস্য এবং বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র সিলেট শাখার আহবায়ক কমিটির সদস্য সচিব। নতুন এই দায়িত্ব পালনে তিনি সকলের আন্তরিকতাপূর্ন সহযোগিতা কামনা করেছেন।

বাংলাদেশ নারী নেতৃত্বে এরইমধ্যে প্রশংসা কুড়িয়েছে বিশ্বব্যাপি, যা অনেক দেশের জন্য এখন অনুসরণীয়। এ.এস.কাঁকন এর জয়ের মধ্য দিয়ে সে অর্জন আরেক ধাপ এগিয়ে গেলো বলে মনে  করছেন সাংবাদিকরা।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!