1. songbadmoulvibazar@gmail.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন

ভূমি সেবা এখন হাতের মুঠোয় : জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ২২ মে, ২০২২

জনসাধারণের মধ্যে ভূমি অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও ভূমি ব্যবস্থাপনায় গতিশীলতা আনতে ‘ভূমি অফিসে না এসেই ভূমি সেবা গ্রহণ করুন’ এই প্রতিপাদ্যে মৌলভীবাজারে ‘ভূমি সেবা সপ্তাহ ২০২২’ শুরু হয়েছে।

রবিবার (২২ মে) সকালে ভূমি সেবা সপ্তাহের উদ্বোধন ও জেলা প্রশাসক কার্যালয়ে অবস্থিত ভূমি সেবা বুথ পরিদর্শন করেন, মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

উদ্বোধন শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি ছিলেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো মেহেদী হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোহাম্মদ জাহিদ আখতার ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো আবদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে ভূমি জটিলতা নিরসনে সরকারের নানামুখী উদ্যোগের কথা তুলে ধরে জেলা প্রশাসক বলেন, হাতের মুঠোয় এখন ভূমি সেবা। ঘরে বসে সেবা নিতে সরকার সবকিছু অনলাইন ভিত্তিক করে দিয়েছে। ভূমি সেবাকে মানুষের দোরগোড়ায় পৌঁছে দিতে গ্রহণ করা হয়েছে নানা কর্মসূচি।

এসব বিষয়ে সকলের অবস্থান থেকে মানুষকে অবহিত করতে হবে বলে, ভূমি সংক্রান্ত ই-সেবা গ্রহণ করতে  https://land.gov.bd/ ভিজিট করার আহবান জানান জেলা প্রশাসক।

আলোচনা সভা শেষে অধিগ্রহণকৃত জমির ক্ষতিপূরণের চেক, ভূমিহীনদের নিকট কবুলিয়াত হস্তান্তর খতিয়ানের সার্টিফাইড কপি ও জেলা পর্যায়ে নির্বাচিত রাজস্ব প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীদের সম্মাননা প্রদান করা হয়।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!