1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৯:৫৩ পূর্বাহ্ন

রাজনগরের মৃত ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন: সিভিল সার্জন

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ৫ এপ্রিল, ২০২০

মৌলভীবাজারের রাজনগরে জ্বর ও স্বাশকষ্টে মারা যাওয়া মৃত ব্যক্তি করোনা আক্রান্ত ছিলেন নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা:তওহীদ আহমদ।

রোববার (৫ এপ্রিল ) রাতে বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন  ঢাকা থেকে টেলিফোনে তাকে নিশ্চিত করা হয়েছে রাজনগরে মারা যাওয়া ব্যক্তি করোনা পজিটিভ ছিলেন। ফলে এই প্রথম মৌলভীবাজার জেলায় করোনা রোগী শনাক্ত হলো। এ ঘটনার পর পুরো আকুয়া গ্রাম ‘লকডাউন’ করা হয়েছে ।

এর আগে গত শনিবার (৪ এপ্রিল) মৌলভীবাজারের রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের আকুয়া গ্রামে জ্বর ও স্বাশকষ্টে সামছু মিয়া নামে এক মোদি দোকানির মৃত্যু হয়। তিনি করোনাভাইরাসে আক্রান্ত কিনা তা জানতে মৃত ব্যক্তি ও তার স্ত্রীর নমুনা সংগ্রহ করে তা ঢাকা পেরন করে জেলা স্বাস্থ্য বিভাগ। তাৎক্ষনিক ওই পরিবারের ৫ সদস্যকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

সিভিল সার্জন ডা:তওহীদ আহমদ বলেন রাজনগরে যে ব্যক্তি মারা গেছেন তিনি করোনা পজিটিভ ছিলেন। আমরা পুরো গ্রাম ‘লকডাউন’করেছি। যাদের কে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের মাধ্যে প্রবাসীরাও আছে। তবে তার স্ত্রীর রিপোর্ট নেগেটিভ এসেছে।

এদিকে গত ২৪ ঘন্টায় নতুন করে জেলায় আরো ১৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। প্রবাসীসদের হোম কেয়ারেন্টাইনে রাখা হয়েছে।  আর জেলা প্রশাসন জানিয়েছে সোমবার থেকে নিত্যপ্রয়োজনীয় কাঁচামালের দোকান রাত ৮টার পরিবর্তে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

মৌলভীবাজার জেলায় এতোদিন করোনাভাইরাসের কোন রোগী সনাক্ত না হওয়ায় স্বস্তিতে ছিলেন এ অঞ্চলের মানুষ। এ ঘটনার পর মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!