1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৩:৪০ পূর্বাহ্ন

কমলগঞ্জে বেড়িবাঁধ ভেঙে নদীতে, আতঙ্কে এলাকাবাসী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ২৭ জুলাই, ২০২২

মৌলভীবাজারের কমলগঞ্জে ধলাই নদীর বেড়ি বাঁধ ভেঙে যাচ্ছে। আশংকা করা হচ্ছে, যে কোন সময় বাঁধ পুরোপুরি ভেঙে ঘরবাড়ি তলিয়ে যেতে পারে। এ অবস্থায় কয়েকটি গ্রামের মানুষ আতঙ্কে সময় পার করছেন।

উপজেলার রহিমপুর ইউনিয়নের চৈত্রঘাট গ্রামের বড়চেগ এলাকার প্রায় ১০০ মিটার বেড়িবাঁধ এখন ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এই বাঁধের উপর দিয়ে দক্ষিণগ্রাম, বড়চেগ ও দেওরাছড়া গ্রামের কয়েক হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করেন।

বর্তমানে এ রাস্তা ঝুঁকিপূর্ণ থাকায় বন্ধ রয়েছে যানবাহন চলাচল আর যাতায়াতে আতঙ্কে থাকে এখানকার স্কুল কলেজের শিক্ষার্থীরা।  নদীর বেড়িবাঁধের রাস্তা ভেঙে গেলে এখানে যেকোন সময় বন্যায় প্লাবিত হতে পারে বেশ কয়েটি গ্রাম।

এলাকাবাসীর অভিযোগ, পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা এটি দেখে গেলেও এখন পর্যন্ত ভাঙ্গন রোধে কোন ব্যবস্থা নেওয়া হয়নি। শুরু হয়নি সংস্কার কাজ।

তবে মৌলভীবাজার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আক্তারুজ্জামান জানান, চৈত্রঘাটে ধলাই নদীর বাঁধ তিনি সরেজমিনে পরিদর্শন করেছেন। খুব শীঘ্রই  এটি মেরামত কাজ শুরু হবে।

নদের আকস্মিক ভাঙ্গনের কবলে পড়ে এখনকার গ্রামগুলো প্লাবিত হবার আগেই, পানি উন্নয়ন বোর্ড এই ভেঙ্গে যাওয়া বেড়ি বাঁধের রাস্তাটি সংস্কার করে দিবে, এমটাই প্রত্যাশা চৈত্রঘাট বাসিন্দাদের।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!