1. admin@songbadmoulvibazar.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৩:০০ অপরাহ্ন

গভীর শোক ও শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ১৫ আগস্ট, ২০২২

গভীর শোক আর বিনম্র শ্রদ্ধায় বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছে গোটা মৌলভীবাজার। শোককে শক্তিতে পরিণত করে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের পাশাপাশি তার আদর্শে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার প্রত্যয়ে মৌলভীবাজারে পালিত হয় জাতির জনকের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।

এ উপলক্ষে দিনভর মৌলভীবাজারে জাতির জনকের ম্যুরালে ছিল সর্বস্তরের মানুষের ঢল। সূর্যোদয়ের সঙ্গে দলীয় কার্যালয়সমূহ এবং সরকারি-বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, পুষ্পস্থবক অর্পন, কালো ব্যাজ ধারণ, আলোচনা সভা, দোয়া মাহফিলসহ দিনব্যাপি ছিল নানা কর্মসূচি।

দিনটি সরকারিভাবে পালনের পাশাপাশি আওয়ামীলীগ ও তার অঙ্গ সহযোগী সংগঠনসমূহ পালন করে বিভিন্ন কর্মসূচি।

সোমবার (১৫ অগাস্ট) সকাল ৯টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের নেতৃতে জেলা প্রশাসন। এ সময় স্থানীয় সরকারের উপ-পরিচালক মল্লিকা দে, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তানিয়া সুলতানা, উপস্থিত ছিলেন। তার পরপরই জেলা আওয়ামীলীগের নেতৃবৃন্দদের সাথে নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মৌলভীবাজার ৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, শ্রদ্ধা নিবেদন করেন মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পুলিশ সুপার মো: জাকারিয়া, জেলা পরিষদ প্রশাসক মিছবাহুর রহমান, পৌর মেয়র মো: ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান মো: কামাল হোসেন, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা, ছাএলীগ, যুবলীগ, মহিলালীগ এবং বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠন।

শ্রদ্ধা নিবেদন শেষে জেলা প্রশাসন এর আয়োজনে “বঙ্গবন্ধু ও বাংলাদেশ” এবং “আমার ভাবনায় বঙ্গবন্ধু” শীর্ষক আলোকচিত্র প্রদর্শনীর শুভ উদ্বোধন, ফলের চারা বিতরণ, যুব ঋণের চেক বিতরণ এবং আলোচনাসভা অনুষ্টিত হয়। সভায় জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও কর্মের গুরুত্বপূর্ণ দিক তুলে ধরা হয়।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!