1. songbadmoulvibazar@gmail.com : admin :
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০২:১৭ অপরাহ্ন

মৌলভীবাজারে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবস পালিত

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ১৭ মার্চ, ২০২১
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবসে পুষ্পস্তবক অর্পন করছেন জেলা আওয়ামীলীগ
স্বাধীনতা আন্দোলনের সেই মহানায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মদিন আজ। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালির পৃথিবীতে আসার সেই মাহেন্দ্রক্ষণ উদযাপন করতে মৌলভীবাজারে দিনব্যাপি পালিত হয় বিভিন্ন কর্মসূচি।
বুধবার (১৭মার্চ) জেলা প্রশাসনের আয়োজনে সূর্যদয়ের সাথে সাথে মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ৩১বার তোপধ্বনি ও একযোগে সকল সরকারি-বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানগুলোতে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় দিনটি উদযাপনের কার্যক্রম। সকাল সাড়ে ৯টায় মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পন করে স্বাধীনতার মহান স্থপতিকে ফুলেল শ্রদ্ধায় স্মরণ করেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও শিশু দিবসে পুষ্পস্তবক অর্পন করছেন জেলা প্রশাসক

এরপর শ্রদ্ধা জানান মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান,পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র মোঃ ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যন মো: কামাল হোসেন, মুক্তিযোদ্ধা, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাএলীগ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও মৌলভীবাজারের সর্বস্তরের মানুষ।
শ্রদ্ধা নিবেদনের পর বঙ্গবন্ধুর ম্যুরাল প্রাঙ্গণে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে জেলা প্রশাসন আয়োজিত ১২ দিন ব্যাপি (১৭ মার্চ থেকে ২৮ মার্চ) স্বাধীনতা উৎসবের বেলুন উড়িয়ে এবং মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত সরকারি উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে ক্ষুদ্র ও কুটির শিল্প মেলার ফিতা কেটে শুভ উদ্বোধন করেন সংসদ সদস্য নেছার আহমদ।
আয়োজকরা জানান, মেলা আজ থেকে আগামী ২৮ মার্চ পর্যন্ত চলবে, প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত দর্শনার্থীরা মেলায় বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। এরপর বঙ্গবন্ধুর ম্যুরাল প্রাঙ্গণ থেকে জেলা আওয়ামী লীগের নেতৃত্বে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে শহরে একটি বর্ণাঢ্য শোভাযাএা বের হয়।
শোভাযাএাটি শহরের গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। এছাড়াও জেলার প্রতিটি উপজেলায় দিনব্যাপি নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!