1. admin@songbadmoulvibazar.com : admin :
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন

শ্রদ্ধা ও ভালবাসায় সাবেক অর্থমন্ত্রী সাইফুর রহমানের মৃত্যু বার্ষিকী পালন

বিশেষ প্রতিবেদক, মৌলভীবাজার
  • আপডেট সময় : সোমবার, ৫ সেপ্টেম্বর, ২০২২

নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে বরেণ্য অর্থনীতিবীদ সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী এম সাইফুর রহমানের ১৩তম মৃত্যু বার্ষিকী। এ উপলক্ষে দিনব্যাপি মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কোরআন খতম, মিলাদ মাহফিল দোয়া ও শিরনী বিতরণ করা হয়।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকালে প্রয়াত মন্ত্রীর কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় মৌলভীবাজার জেলা বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দল, কৃষকদল, তাতীঁদল, শ্রমিকদল, বিএনপির উপজেলা কমিটিসহ অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা ও এম. সাইফুর রহমান স্মৃতি পরিষদ। পরে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন সবাই। এ সময় উপস্থিত ছিলেন মরহুম এম সাইফুর রহমানের পরিবারের সদস্যরা, বিভিন্ন জেলা ও উপজেলার দলীয় নেতৃবৃন্দ।

দুপুরে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি মৌলভীবাজার জেলা শাখার আয়োজনে তার বর্ণাঢ্য কর্মময় জীবন নিয়ে তার নিজ বাড়িতে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাবেক পৌর মেয়র ফয়জুল করিম ময়ূনের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক বকশী মিছবাউর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি মৌলভী ওয়ালীসিদ্দিকি, কৃষক দলের সিনিয়র সহ সভাপতি ইমানী ফয়সল আহমদ, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল, সদর উপজেলা বিএনপি সভাপতি মোয়াজ্জেম হোসেন মাতুক, যুগ্ম সাধারণ সম্পাদক মো: ফখরুল ইসলাম ও জেলা বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ।

এছাড়াও এম. সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজারের জেলা ও উপজেলার মসজিদগুলোতে তার রুহের মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়।

এম সাইফুর রহমান বাণিজ্য মন্ত্রী, পরিকল্পনামন্ত্রী ও একাধিকবার সফলতার সাথে অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। জাতীয় সংসদে অর্থমন্ত্রী হিসেবে ১২ টি বাজেট পেশ করেছেন । তিনি ভ্যাটের প্রবর্তক ছিলেন।

উল্লেখ্য, ২০০৯ সালের ৫ সেপ্টম্বের মৌলভীবাজারের নিজ বাড়ী বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাক্ষণবাড়ীয়া জেলার ঢাকা- সিলেট মহা সড়কের খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় তিনি মৃত্যুবরন করেন ।

 

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!