1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৪৪ পূর্বাহ্ন

মৌলভীবাজারে করোনায় আক্রান্ত ৫২, শনাক্তের হার ৪০ শতাংশ

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ২ জুলাই, ২০২১
জুন মাস জুড়েই ছিলো করোনা সংক্রমণের ঊর্ধ্বগতি। এ মাসে দেশে সংক্রমণ এবং মৃত্যুর রেকর্ড ছাড়ায়। এ অবস্থায় সীমান্তবর্তী ও পর্যটন জেলা মৌলভীবাজারেও এই হার এখনও ঊর্ধ্বমুখী। গেলো ২৪ ঘণ্টায় এই ভাইরাসে মৌলভীবাজারে নতুন করে আক্রান্ত হয়েছেন আর ৫২ জন। শনাক্ত বিবেচনায় এই হার ৪০ শতাংশে দাঁড়িয়েছে। আর এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৩৫ জনের। এ জেলায় করোনায় এ পর্যন্ত আক্রান্ত ৩ হাজার ৭৭ জন।
শুক্রবার (২ জুলাই) সিভিল সার্জন কার্যালয় এ তথ্যটি নিশ্চিত করেছে। সিভিল সার্জন জানান, সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাব থেকে আসা রিপোর্ট অনুয়ায়ী গত ২৪ ঘন্টায় ১৩০টি নমুনা পরীক্ষায় ৫২ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা অনুযায়ী জেলায় শনাক্তের হার গড়ে দাড়িয়েছে ৪০ শতাংশ।
তিনি জানান ২৪ ঘন্টায় সুস্থ ২১ জন সহ মোট সুস্থ হয়েছেন ২হাজার ৬শ ৮৫ জন। নতুন আক্রান্ত ৫২ জনের মধ্যে রাজনগরে ৪ জন, কুলাউড়া ৯ জন, বড়লেখা ৩ জন, কমলগঞ্জে ২ জন, শ্রীমঙ্গলে ২ জন, জুড়ী ৬ জন এবং মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে রয়েছেন ২৬ জন।
করোনা সংক্রমণে দেশের উচ্চ ঝুঁকিতে আছে মৌলভীবাজার জেলা। এরই মধ্যে অতিথের তুলনায় সংক্রমণের হার দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গেল মঙ্গলবার পর্যন্ত মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে করোনা ইউনিটের ৫০ টি বেডের মধ্যে ৪৭ জন করোনা রোগি ভর্তি ছিলেন। আইসিইউ তে যে ৫টি বেড ছিল সেটিও কানায় কানায় পরিপূর্ণ নতুন করে শনাক্তের হার বৃদ্ধি পাওয়ায়।
তবে সংক্রমণ রোধে চলছে করোনা টিকাদান কার্যক্রমও, আর সংক্রমণের ঊর্ধ্বগতি ঠেকাতে কঠোর বিধি- নিষেধ , লকডাউন নিশ্চিতে মাঠে রয়েছে জেলা প্রশাসন, সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব, পুলিশ, আনসার ও পৌর মেয়র। অকারনে ঘর থেকে বের হলেই করা হচ্ছে জরিমানা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!