1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশব্যাপী গণগ্রেফতারের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল কোয়াবের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হলেন মৌলভীবাজারের এলিন প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জেলা প্রশাসকের আধুনিক শহর ও সড়ক ভাবনা নিয়ে পৌরসভা-পুলিশের সুধী সমাবেশ মহলাল স্কুল কমিটি নিয়ে মামলা, প্রধান শিক্ষকের বিরুদ্ধে পকেট কমিটি গঠনের অভিযোগ সিলেটে গণসমাবেশ সফলে জেলা বিএনপির মতবিনিময় প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে সচ্ছল জীবনের স্বপ্ন দেখছেন তাঁরা ১১ জন হালকা কুয়াশা: প্রকৃতিতে শীতের আমেজ জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা নেতার ভোটে নেতা নির্বাচন কাল:প্রতিদ্বন্দ্বিতা কেবল সদস্য পদে

পাঁচ বছর পর যুবলীগের সম্মেলন,শহর জুড়ে উৎসবের আমেজ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : রবিবার, ৯ অক্টোবর, ২০২২

আগামীকাল সোমবার (১০ অক্টোবর) প্রায় পাঁচ বছর পর বাংলাদেশ আওয়ামী যুবলীগ মৌলভীবাজার জেলা শাখার সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হবে। আর এ সম্মেলনকে ঘিরে মৌলভীবাজার শহর জুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। শেষ হয়েছে সব প্রস্তুতি। সম্মেলনকে ঘিরে পদপ্রত্যাশী ও তৃণমূলের কর্মী সমর্থকদের মিছিল ও সমাবেশে মুখর এখন পুরো শহর। মৌলভীবাজারের ইতিহাসে সবচেয়ে বেশি জাঁকজমকপূর্ণভাবে আয়োজন করা হয়েছে এবারের জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন।

সম্মেলন উপলক্ষ্যে সারা জেলা জুড়েই নেতাকর্মীদের মধ্যে উচ্ছাস উদ্দীপনা বিরাজ করছে। ব্যানার, ফেস্টুন আর পোস্টারে ছেয়ে গেছে পুরো শহর। গুরুত্বপূর্ণ সড়ক ও স্পটে নির্মিত হয়েছে অর্ধশতাধিক তোরণ। জেলা যুবলীগের এ সম্মেলন ও নতুন কমিটি ঘিরে তৃণমূলের নেতাকর্মীদের মাঝে বৈইছে আনন্দের আমেজ । জেলা যুবলীগের শীর্ষ দুই পদ সভাপতি ও সাধারণ সম্পাদক পদের জন্য মাঠে নেমেছেন কমপক্ষে ২১ জন নেতা। তাদের মধ্যে অনেকেই পরিক্ষিত ও ত্যাগী নেতা রয়েছেন।

জানা গেছে, কেন্দ্র ঘোষিত নির্দেশনা অনুযায়ী গত ১৮ ও ১৯ মে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রধান কার্যালয়ের দপ্তর শাখায় জেলা যুবলীগের শীর্ষ দুই পদে মৌলভীবাজারের ২১ জন নেতা তাদের জীবনবৃওান্ত জমা দেন। তবে জেলা যুবলীগের বর্তমান সভাপতি নাহিদ আহমদ এবার প্রার্থী হননি।

এদের মধ্যে সভাপতি পদে প্রার্থী বর্তমান কমিটির সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন, একই কমিটির সহ-সভাপতি মহি উদ্দিন চৌধুরী ফহিম ও মুজিবুর রহমান মুজিব, সাংগঠনিক সম্পাদক শেখ রুমেল আহমদ, জেলা ছাত্রলীগের সাবেক আহ¦ায়ক মবশ্বির আহমেদ, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ¦ায়ক মতিউর রহমান মতিন ও যুবলীগ নেতা সিতার আহমেদ,আব্দুর রহমান, এবং জেলা যুবলীগের সৈয়দ সেলিম হক। আর সাধারণ সম্পাদক পদে প্রার্থী বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক সুমেশ দাশ যীশু, হোসেন মো. ওয়াহিদ সৈকত ও গৌছউদ্দিন নিক্সন, প্রচার সম্পাদক হাবিবুর রহমান রাজিব, অর্থ সম্পাদক সন্দীপ দাস, উপ-দপ্তর সম্পাদক তুষার আহমদ, সহ-সম্পাদক সাদমান সাকিব চৌধুরী, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আসাদুজ্জামান রনি, সাবেক সাধারণ সম্পাদক সাইফুর রহমান রনি ও যুবলীগ নেতা সৈয়দ নাজমুল। এর পরই তাঁদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুরু হয় প্রচার-প্রচারণা।

তবে তৃণমূলের নেতা-কর্মীরা জানান, তাঁরা চান বিগত সময়ে যারা সাংগঠনিক কর্মকান্ডে সক্রিয় ভূমিকা পালন করেছেন, কর্মীদের সুখ-দুঃখ ভাগ করে নিয়েছেন, দলকে আরো সুসংগঠিত ও শক্তিশালী করতে তাঁদেরকেই মূল্যাইত করা হোক,সঠিক নেতৃত্ব নির্বাচিত করা হোক।

পাঁচ বছর আগে ২০১৭ সালের ৪ মে মৌলভীবাজার জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে নাহিদ আহমদকে সভাপতি এবং সৈয়দ রেজাউর রহমান সুমনকে সাধারণ সম্পাদক করে তিন বছর মেয়াদি ১০১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। গত দুবছর আগে ঐই কমিটির মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে । এ অবস্থায় কেন্দ্র ঘোষিত নির্দেশনা অনুযায়ী জেলায় অনুষ্ঠিত হচ্ছে এ সম্মেলন। সম্মেলনে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশসহ বাংলাদেশ আওয়ামী লীগের অনেক বড় বড় নেতা উপস্থিত থাকবেন বলে নিশ্চিত করেছে জেলা যুবলীগ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!