1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৫:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশব্যাপী গণগ্রেফতারের প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভ মিছিল কোয়াবের কেন্দ্রীয় কমিটির সদস্য নির্বাচিত হলেন মৌলভীবাজারের এলিন প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান জেলা প্রশাসকের আধুনিক শহর ও সড়ক ভাবনা নিয়ে পৌরসভা-পুলিশের সুধী সমাবেশ মহলাল স্কুল কমিটি নিয়ে মামলা, প্রধান শিক্ষকের বিরুদ্ধে পকেট কমিটি গঠনের অভিযোগ সিলেটে গণসমাবেশ সফলে জেলা বিএনপির মতবিনিময় প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে সচ্ছল জীবনের স্বপ্ন দেখছেন তাঁরা ১১ জন হালকা কুয়াশা: প্রকৃতিতে শীতের আমেজ জেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা নেতার ভোটে নেতা নির্বাচন কাল:প্রতিদ্বন্দ্বিতা কেবল সদস্য পদে

প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে সচ্ছল জীবনের স্বপ্ন দেখছেন তাঁরা ১১ জন

রাজনগর প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০২২

মৌলভীবাজারের রাজনগর উপজেলার মুন্সিবাজার ইউনিয়নের মেদিনীমহল গ্রামের তছকির মিয়া। বয়স আশি, এক সময় দিনমজুরের কাজ করতেন। কিন্তু বয়স বাড়ার কারণে আগের মতো শরীরে শক্তি না থাকায় কাজ করতে তাকে কেউ আর ডাকে না। তাই ৪ মেয়ে ও ১ ছেলেসহ ৭ জনের সংসার চালাতে বাধ্য হয়েই ভিক্ষাবৃত্তির পথ বেছে নিতে হয় তাকে। দুই মেয়েকে অনেক কষ্টে বিয়ে দিয়েছেন। এখন আর আগের মতো ভিক্ষার জন্য যেতে পারেন না বলে সংসারের আয়ও কমে গেছে। একই অবস্থা উপজেলার সদর ইউনিয়নের উত্তর ঘড়গাঁও গ্রামের লালমতি বিবির (৫৫)। প্রায় ১০ বছর আগে স্বামী হারানোর পর ৫ মেয়েকে নিয়ে বেঁচে থাকতে ভিক্ষাবৃত্তি শুরু করেন। এভাবেই ২ মেয়েকে বিয়েও দিয়েছেন। তবে বয়স বাড়ায় তিনিও এখন আর সংসারের ঘানি টানতে পারছেন না । টেংরা ইউনিয়নের মখলিছ মিয়াও (৭০) তাদের মত প্রায় ১৫ বছর ধরে পথেপথে ভিক্ষা করে বেরাচ্ছেন। এভাবে পরিস্থিতিতে পরে এই পথ বেছে নেয়া এমন ১১ জন ভিক্ষুকের সেই দিন এখন কেটে গেছে। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে এখন ভিক্ষাবৃত্তি ছেড়ে, আত্মমর্যাদা নিয়ে তাঁরা মাথা উঁচু করে বাঁচতে চাইছেন।

এই ১১ জন অসহায় মানুষগুলো এখন প্রধানমন্ত্রীর সহায়তা পেয়ে নতুন করে স্বপ্ন দেখছেন সচ্ছল জীবনের। তাদেরকে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসনিার কার্যালয় ও সমাজসেবা অধিদপ্তরের সহযোগিতায় ১১টি ভ্যানগাড়ি, দোকানের জন্য মালামাল ও প্রত্যেককে নগদ ৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

রাজনগর উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়ের যৌথ আয়োজনে এক অনুষ্ঠানের মাধ্যমে তাদের হাতে এসব ‘প্রধানমন্ত্রীর উপহার’ তুলে দেন মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা পালের সভাপতিত্বে এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মো: শাহজাহান খান, সহকারী কমিশনার (ভূমি) সানজিদা আক্তার, রাজনগর থানার ওসি বিনয় ভূষন রায়, মনসুরনগর ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিলন বখত, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তি চক্রবর্তী, সমাজসেবা কর্মকর্তা আজাদুর রহমান, টেংরা ইউপি চেয়ারম্যান টিপু খান, ফতেপুর ইউপি চেয়ারম্যান নকুল চন্দ্র দাশ ও পাঁচগাঁও ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম ছানা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!