1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

দিনব্যাপী নানা আয়োজনে ৭ই মার্চ উদযাপিত

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ৭ মার্চ, ২০২৩

মৌলভীবাজারে দিনব্যাপী নানা আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণের স্মৃতি বিজড়িত ঐতিহাসিক সাতই মার্চ উদযাপিত হয়েছে। মঙ্গলবার (৭মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সকল সরকারি-আধাসরকারি দপ্তর, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে শুরু হয় কর্মসূচি।

সকালে মৌলভীবাজার সরকারি উচ্চবিদ্যালয় মাঠ প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করে স্বাধীনতার মহান স্থপতিকে শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। এরপর শ্রদ্ধা জানান মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগ সভাপতি নেছার আহমদ, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র মো ফজলুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যন মো কামাল হোসেন এবং মুক্তিযোদ্ধা সংসদ, জেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, জেলা তথ্য অফিস ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের কর্মকর্তা, নেতাকর্মী ও সংগঠকরা।

শ্রদ্ধা নিবেদনের পর সেখান থেকেই জেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য ‘জয় বাংলা শোভাযাত্রা’ বের হয়ে শহর প্রদক্ষিণ করে।  এতে জেলা প্রশাসনের কর্মকর্তা,বীর মুক্তিযোদ্ধাগণ, জেলা পুলিশ, বাংলাদেশ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাএছাএীবৃন্দ ও বিভিন্ন প্রতিষ্ঠানের ব্যক্তিরা অংশগ্রহণ করেন।

শোভাযাএা শেষে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

এছাড়াও শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে দিনভর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক সাতই মার্চের ভাষণ প্রচার করা হয়।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!