1. admin@songbadmoulvibazar.com : admin :
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১০:৩৯ পূর্বাহ্ন

পরিবেশ বান্ধব অবকাঠামো নির্মাণ ও সংস্কার করছে সরকার: পরিবেশ মন্ত্রী

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, বর্তমান গণতান্ত্রিক সরকার জলবায়ু পরিবর্তন জনিত প্রভাব মোকাবিলায় ড্রেন, রাস্তা, পুকুরসহ বিভিন্ন ধরণের পরিবেশ বান্ধব অবকাঠামো নির্মাণ ও সংস্কার করছে। ড্রেন নির্মাণের মাধ্যমে জলবায়ু পরিবর্তনজনিত কারণে স্বল্প সময়ে প্রবল বর্ষণের ফলে সৃষ্ট জলাবদ্ধতার পানি নিষ্কাশন সহজ হবে। মন্ত্রী বলেন, পরিবেশের ভারসাম্য বজায় রাখতে হলে দেশের পুকুরসমূহ রক্ষা করতে হবে।
শুক্রবার সকালে মৌলভীবাজার পৌরসভা কার্যালয়ে বাংলাদেশ জলবায়ু ট্রাস্টফান্ডের অর্থায়নে ও পৌরসভা কর্তৃক বাস্তবায়নে রাস্তা, পুকুর উন্নয়ন কাজের ভিত্তি প্রস্তর স্থাপন কালে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, শহরের ভিতর অবস্থিত পুকুর সংস্কার করে জলবায়ু পরিবর্তন জনিত উষ্ণ তাপমাত্রার প্রভাব কিছুটা হ্রাস করা সম্ভব হবে। এ সকল পুকুরের পানি পান ব্যতীত অন্যান্য দৈনন্দিন কাজেও ব্যবহার করা যাবে।
মৌলভীবাজার পৌরসভার মেয়র মো: ফজলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভিত্তি প্রস্থর স্থাপন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পুলিশ সুপার ফারুখ আহমেদ পিপিএম (বার), যুবলীগের সাধারণ সম্পাদক সৈয়দ রেজাউর রহমান সুমন, পৌরসভার কাউন্সিলরবৃন্দ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
মৌলভীবাজার পৌরসভার সূত্রে জানাগেছে, বাংলাদেশ জলবায়ু ট্রাস্ট ফান্ডের অর্থায়নে প্রায় ৩ কোটি ৮৮ লক্ষ টাকা ব্যয়ে পৌরসভা ও সৈয়ারপুরে দুটি পুকুর উন্নয়নের অংশ হিসেবে ৫৮৫ মিটার রিটেইনিং ওয়াল নির্মাণ, পৌরসভার ভিতরে ১০৭ টি লাইট স্থাপন, পৌর এলাকার ২ হাজার ৩১০ মিটার রাস্তা সংস্কার, ৩২৮ মিটার রাস্তার পাশের আরসিসি ড্রেন, ড্রেনের ওপর স্থাপনের জন্য ২৬০ মিটার স্লাব নির্মাণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!