1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:১৩ অপরাহ্ন

সংক্রমণ এড়াতে স্বাস্থ্যবিধি মেনে দুর্গা পূজা উদযাপনের আহ্বান বন ও পরিবেশ মন্ত্রীর

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০
চলমান করোনা ভাইরাসের সংক্রমণ রোধে জনসমাগম না করে, স্বাস্থ্যবিধি মেনে মৌলভীবাজারে শারদীয় দুর্গা পূজা উদযাপন করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন।
আজ দুপুরে মৌলভীবাজার সার্কিট হাউজের মুন হলে দুর্গা পূজা উপলক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ আহ্বান জানান। মন্ত্রী বলেন কোভিড-১৯ মহামারীর কারণে সারাদেশেই এবারের দুর্গোৎসবে সেই আড়ম্বর আর থাকছে না, দুর্গা পূজা উদযাপনের শুরু থেকে শারদীয় এই উৎসবের সব ক্ষেত্রেই মানতে হবে স্বাস্থ্যবিধি। সভায় করোনা পরিস্থিতিতে শারদীয় দুর্গা পূজামন্ডপের নিরাপত্তা, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও প্রাসঙ্গিক নানা বিষয়ে পূজা উদযাপনের ক্ষেত্রে বিশেষ দিক নির্দেশনা দেন বন ও পরিবেশ মন্ত্রী।
জেলা প্রশাসক মীর নাহিদ আহসানের সভাপতিত্বে ও অতিরিক্তি জেলা ম্যাজিস্ট্রেট তানিয়া সুলতানার সঞ্চালনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, পুলিশ সুপার ফারুখ আহমেদ পিপিএম (বার), জেলা আওয়ামীলীগের সহসভাপতি আজমল হোসেন, পৌর মেয়র মো: ফজলুর রহমান, জেলার সিভিল সার্জন ডা. তউহীদ আহমদ।
সভায়  বলা হয় জেলার প্রতিটি পূজামন্ডপে প্রবেশের সময় করোনার প্রেক্ষাপটে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে হবে। পূজা সমাপ্তি পর্যন্ত প্রতিটি মন্দিরের নিরাপত্তা নিশ্চিত করা, ভক্ত-পূজারি ও দর্শনার্থীদের জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখা, সকলে বাধ্যতামূলকভাবে মাস্ক পরা, দর্শনার্থীদের মধ্যে ন্যূনতম তিন ফুট শারীরিক দূরত্ব বজায় রাখা, পূজামন্ডপে নারী-পুরুষের যাতায়াতের আলাদা ব্যবস্থা করাসহ সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক নির্দেশনা দেয়া হয়।
সভায়  বলা হয় করোনার সেকেন্ড ওয়েভ সম্পর্কে সকলকে সতর্ক থাকতে হবে। জনসমাগম সীমিতকরণসহ অন্যান্য নির্দেশনাবলি পালনে পূজা কমিটির নেতাদের এ বিষয়ে ব্যবস্থা গ্রহণ করতে হবে, ধর্মীয় সম্প্রীতি রক্ষা করে বিভিন্ন অনুষ্ঠান পালন করতে হবে। সভায় অংশ নেন মৌলভীবাজার জেলা ও উপজেলার পূজা কমিটির নেতৃবৃন্দ, উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাবৃন্দ, বিজিবি, আনসার , এনএসআই, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সংশ্লিষ্ট কর্মকর্তারা।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!