1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৫ অপরাহ্ন

নানা কর্মসূচির মধ্য দিয়ে বরণ করা হলো নতুন বছর ১৪৩০ বঙ্গাব্দকে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : শুক্রবার, ১৪ এপ্রিল, ২০২৩
মৌলভীবাজারে নানা কর্মসূচির মধ্য দিয়ে পহেলা বৈশাখে বাংলা নতুন বছর ১৪৩০ কে বরণ করা হলো। তবে পবিত্র রমজান মাস ও জুম্মার নামাজের জন্য এবার আয়োজন ছিলো সীমিত পরিসরে; তারপরও বর্ষবরণের প্রতিটি কর্মসূচিতে সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। ফলে উৎসবমুখর পরিবেশে উদযাপিত হয়  শুভ নববর্ষ ।
সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মৌলভীবাজার পৌরসভার মুক্তমঞ্চে বাংলা নববর্য উদযাপন পরিষদের উদ্যোগে শুরু হয় বর্ষবরণ উৎসব। সমবেত কন্ঠে ‘এসো হে বৈশাখ এসো এসো…’ আগমনী সংগীতে নববর্ষকে আবাহন করেন জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের শিল্পীবৃন্দ। পরে সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসনের উদ্যোগে এবং জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমির সহযোগিতায় অশুভ শক্তির বিনাশ আর শুভ শক্তির বিকাশে মৌলভীবাজার কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গণ থেকে শহরে বের হয় বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা।
এতে অংশ নেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক প্রভাংশু সোম মহান, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, পৌর মেয়র মো: ফজলুর রহমান,অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন , জেলা আওয়ামী লীগের সহসভপতি আজমল হোসেনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা।
মঙ্গল শোভাযাত্রায় নতুন জামাকাপড় পড়ে বর্ণিল সাজে সজ্জ্বিত হয়ে ব্যনার ফেস্টুন নিয়ে গ্রাম বাংলার আবহমান লোকজ ঐতিহ্য ফুটিয়ে তোলা হয়। শোভাযাত্রা শেষে জেলা শিল্পকলা একাডেমিতে শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমির পরিবেশনায় অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
শোভাযাত্রাসহ নববর্ষের সকল আয়োজন নির্বিঘ্ন করতে পুলিশ প্রশাসনের পক্ষ থেকে গ্রহণ করা হয় বিশেষ ব্যবস্থা। এছাড়া জেলার সব উপজেলাতে বাংলা নববর্ষ উদযাপনে সরকারি-বেসরকারি উদ্যোগে নানা কর্মসূচি উদযাপিত হয়।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!