1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

পৌর ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : শনিবার, ২২ এপ্রিল, ২০২৩

দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর যথাযোগ্য মর্যাদায় বিপুল উৎসাহ উদ্দীপনায় মৌলভীবাজারে ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। শনিবার (২২ এপ্রিল) পৌরসভার তত্বাবধানে সকাল সাড়ে ৬টায় শহরের বিখ্যাত ইসলামী স্থাপত্যশৈলী শৈল্পিক কারুকার্যের দৃষ্টিনন্দন হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (রহঃ) পৌর ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেন টাউন দেওয়ানি জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি সৈয়দ মুহিত উদ্দিন। এরপর সকাল সাড়ে ৭টা এবং সাড়ে ৮টায় আরও দুটি জামাত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।

এরপরের দুটি জামাতে ইমামতি করেন পশ্চিমবাজার জামে মসজিদের খতিব মাওলানা মুহিবুর রহমান এবং দারুল উলুম জামে মসজিদের খতিব মাওলানা মুজাহিদুল ইসলাম ।

ঈদের দিন ভোরের আলো ফুটার পর থেকেই নামাজ আদায়ের লক্ষে শহরের বৃহত্তম পৌর ঈদগাহে ঢল নামে ধর্মপ্রাণ মুসল্লির। ফলে জামাতের আগেই ঈদগাহ মাঠ জনসমুদ্রে পরিণত হয়। মৌলভীবাজার ও আশপাশের উপজেলার হাজার হাজার মুসল্লি এখানে ঈদের নামাজ আদায় করতে আসেন।

 

ঈদের বিশেষ খুতবা শেষে দেশের মানুষের শান্তি ও সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। এ সময় বিশ্বের মুসলিম উম্মাহর কল্যাণে মহান আল্লাহর কাছে অশ্রুসিক্ত প্রার্থনা করেন মুসল্লিরা।

প্রথম জামাতে মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ আবদুল হক,জেলা পরিষদ চেয়ারম্যান মিজবাহুর রহমান, পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান, সরকারি কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতাসহ বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষ নামাজ আদায় করেন।

এদিকে ঈদের আগের দিন থেকেই ঈদগাহ এলাকাজুড়ে বর্ণিল আলোকসজ্জা আর কঠোর নিরাপত্তা জোরদার করা হয়। নিরাপদে নামাজ আদায়ে ঈদগাহ মাঠ জুড়ে শান্তি শৃঙ্খলা রক্ষায় পুলিশ ও র‌্যাবের পাশাপাশি সাদা পোষাকে আইন-শৃঙ্খলা বাহিনী দ্বায়িত্ব পালন করে।

এছাড়াও জেলার জামে মসজিদসহ জেলা-উপজেলার বিভিন্ন মসজিদ ও ঈদগাহ মাঠে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!