1. songbadmoulvibazar@gmail.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন

মেরে ফেলা কেটে ফেলা,হাসিনাকে চলে যাওয়ার হুমকি গণতন্ত্রের ভাষা নয় : পরিকল্পনা মন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ২৪ মে, ২০২৩

পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেছেন, মেরে ফেলবো, কেটে ফেলবো, ভোট হতে দিবোনা, হাসিনাকে চলে যেতে হবে, আর থাকতে পারবেনা – এসব গণতন্ত্রের ভাষা নয়, উন্নয়নের ভাষা নয়, সভ্য সমাজের ভাষাও এটি নয়। দেশবাসীকে এখন সিদ্ধান্ত নিতে হবে, আবার জ্বালাও-পোড়াওর দিকে যাবেন নাকি যে উন্নয়ন হয়েছে তা টেকসই করতে দেশে শান্তি-শৃঙ্খলা বজায় রাখবেন। বুধবার (২৪ মে) দুপুরে মৌলভীবাজার শহরের একটি হোটেলে সরকারি মেডিক্যাল কলেজ বাস্তবায়নসহ ১০ দফা দাবি নিয়ে ‘মৌলভীবাজার জেলার উন্নয়ন ও আমাদের করণীয়’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

পরিকল্পনা মন্ত্রী বলেন, বিশেষ করে শিক্ষা ও চিকিৎসা ক্ষেত্রে প্রধানমন্ত্রী অভূতপূর্ব সাফল্য অর্জন করেছেন। সবচেয়ে আনন্দের বিষয় হলো প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। এটা বর্তমান সরকারের একটি বড় ম্যাজিক।

সরকারি মেডিক্যাল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পর্কে এম এ মান্নান বলেন,  প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন পর্যায়ক্রমে সকল জেলায় মেডিক্যাল কলেজ ও বিশ্ববিদ্যালয় হবে। অনেক জেলার তালিকাও ইতোমধ্যে সম্পন্ন হয়ে গেছে। আশাকরি অচিরেই এ কাজগুলো আমরা সম্পন্ন করতে পরবো। নিজেকে একনেক সভার পেশকার বলে মন্ত্রী বলেন, আমি কাগজ পেশ করবো, সেখারকার বড় কর্তা হলেন প্রধানমন্ত্রী। আপনারা নিশ্চিত থাকেন, আমি মৌলভীবাজারকে সম্মান করি,ভালবাসি। প্রথম সুযোগেই আমি প্রধানমন্ত্রীর কাছে এ বিষয়টি তুলে ধরব।

মৌলভীবাজারের জেলা প্রশাসক ড.উর্মি বিনতে সালামের সভাপতিত্বে সেমিনারে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, মৌলভীবাজার-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দা জোহরা আলাউদ্দিন, জেলা পরিষদ চেয়ারম্যান মিছবাহুর রহমান, জেলা পুলিশ সুপার মো জাকারিয়া, পৌর মেয়র মো ফজলুর রহমান ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো কামাল হোসেন।

এছাড়াও প্রবাসী কমিউনিটি ব্যক্তিত্ব সৈয়দ আশরাফ, ব্রিটেন প্রবাসী মাসুদ আখন্দ, সাইফুর রহমান বাবুল ও এম এ রহিম শহিদ (সিআইপি) জেলার উন্নয়নে করণীয় বিষয়ে বক্তব্য রাখেন।

সেমিনারে মৌলভীবাজার জেলার উন্নয়নে ১০ দফা দাবি উত্থাপন করেন ‘মৌলভীবাজার সরকারি মেডিক্যাল কলেজ ও পাবলিক বিশ্ববিদ্যালয় চাই ওয়ার্ল্ড হোয়াইড ক্যাম্পেইন গ্রুপ’ এডমিন মোহাম্মদ মকিস মনসুর।

দাবিগুলো হলো : মৌলভীবাজারে সরকারি মেডিক্যাল কলেজের দ্রুত চূড়ান্ত অনুমোদন, মৌলভীবাজার জেলায় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় ও একটি ল’কলেজ প্রতিষ্ঠা, মনু নদীর উপর আরেকটি সেতু নির্মাণ, শ্রীমঙ্গল-মৌলভীবাজার শহর-সিলেট নতুন রেললাইন স্থাপন, মনু ও ধলাই নদীর বাঁধ পুনঃনির্মাণ ও নদী খনন, মৌলভীজার জেলার হাওরগুলোতে হাওর উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন, মৌলভীবাজারের ইকোপার্ক উন্নয়নে পরিকল্পনা গ্রহণ, মৌলভীবাজার জেলার প্রধান সড়কগুলোকে চার লেনে উন্নীতকরণ, শমশেরনগর বিমানবন্দর পুণরায় চালু সহ অন্তত সাপ্তাহিক একটি ফ্লইট চালু করা এবং মৌলভীবাজার জেলা স্টেডিয়ামকে আধুনিকীকরণ ও সংস্কারকাজ সম্পাদন।

সেমিনারে জেলার জনপ্রতিনিধি, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!