1. songbadmoulvibazar@gmail.com : admin :
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:১৯ অপরাহ্ন

বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত

বিশেষ প্রতিবেদক, মৌলভীবাজার
  • আপডেট সময় : সোমবার, ৫ জুন, ২০২৩

‘সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ’ স্লোগানে মৌলভীবাজারে উদযাপিত হলো বিশ্ব পরিবেশ দিবস-২০২৩। এবারের বিশ্ব পরিবেশ দিবসের প্রতিপাদ্য বিষয় ছিল ‘প্লাস্টিক দূষণ সমাধানে শামিল হই সকলে’। দিবসটি উদযাপন উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর এর আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্টিত হয়।

সোমবার (৫জুন) সকালে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গন থেকে এ উপলক্ষ্যে এক বর্ণাঢ্য র‌্যালি শহরে বের হয়। র‌্যালিটি মৌলভীবাজার শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালিতে জেলা প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি পুলিশ ও পরিবেশ অধিদপ্তরের কর্মকর্তাবৃন্দ অংশগ্রহন করেন।

র‌্যালি শেষে স্থানীয় সরকারের উপপরিচালক মল্লিকা দে এর সভাপতিত্বে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মিছবাহুর রহমান এবং অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) সুদর্শন কুমার রায়। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মাঈদুল ইসলাম।

আলোচনা সভার পর পরিবেশ দিবস উপলক্ষে আয়োজিত শিশু-কিশোরদের বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধে পুরস্কার বিতরণ করা হয়।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!