1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:০০ পূর্বাহ্ন

পথশিশুদের পাশে মৌলভীবাজারের জেলা প্রশাসক

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ১২ জুন, ২০২৩

সমাজের সুবিধাবঞ্চিত পথশিশুদের শিক্ষালয় ‘আনন্দ পাঠশালা’র শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে মৌলভীবাজারের জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম মতবিনিময় করেছেন। এসময় তিনি এই সংগঠনের সভাপতির দায়িত্ব গ্রহণ করে বিভিন্ন দিক নির্দেশনা দেন।

সোমবার (১২ জুন) দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আনন্দ পাঠশালার প্রতিষ্ঠাতা পরিচালক হাফিজ মো: আব্দুস সালাম তালুকদারের পরিচালনায় এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল, সম্মিলিত সামাজিক সংগঠনের সভাপতি খালেদ চৌধূরী ও শেখ বোরহান উদ্দিন (র) ইসলামী সোসাইটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এম মুহিবুর রহমান মুহিব।

জেলা প্রশাসক বলেন, আনন্দ পাঠশালার মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষার আলো ছড়াবে এবং তাদের মানসিক বিকাশ সাধনে ও সুন্দর ভবিষ্যৎ গঠনে প্রেরণা জোগাবে। তিনি বলেন, পড়ালেখায় আনন্দ আছে। তারা যেন সে আনন্দ খুঁজে পায়। তাদেরকে প্রাথমিক বিদ্যালয়ে লেখাপড়ার সুযোগ করে দিতে হবে। প্রয়োজনে কথা বলতে হবে তাদের মা-বাবার সঙ্গে। সামাজিক ও মানবিক দায়বদ্ধতা থেকেই এ কাজগুলো সকলকে করতে হবে, যাতে এই পথশিশু-ছিন্নমূল শিশুরা অপরাধের দিকে পা না বাড়ায়। তারা যেন আলোর পথে আসতে পারে। স্বেচ্ছাশ্রমের মাধ্যমে শিশুদের পাঠদানের জন্য আনন্দ পাঠশালাকে ধন্যবাদ জানিয়ে জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম সংগঠনের সভাপতির দায়িত্ব নেন ।

সমাজের সুবিধাবঞ্চিত পথশিশুদের প্রাক-প্রাথমিক স্তরের শিক্ষা দিতে ২০১৯ সালে যাত্রা শুরু করে আনন্দ পাঠশালা। বর্তমানে এখানে শিক্ষার্থী রয়েছে ১২০ জন। প্রতিষ্ঠার পর থেকেই স্থানীয় ৩০ জন শিক্ষক-শিক্ষিকা বিনা পারিশ্রমিকে পাঠদান করছেন। প্রথম দিকে সপ্তাহে দুই দিন করে পাঠদান চললেও এখন জায়গার অভাবে একদিন চলে পাঠদান।

মতবিনিময়কালে আনন্দ পাঠশালার শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে সুবিধাবঞ্চিত পথশিশুরা জেলা প্রশাসককে ফুল দিয়ে বরণ করে নেয়, এসময় তাদের চোখে মুখে উচ্ছাস ছিলো দেখার মতো।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!