1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৯:৩৭ পূর্বাহ্ন

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্যের ভূমিকা শীর্ষক সেমিনার

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ২১ জুন, ২০২৩

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের ভূমিকা শীর্ষক এক সেমিনার মৌলভীবাজারে অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২১ জুন) সকালে শহরের সার্কিট হাউজের মুনহলে জেলা প্রশাসন ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ মৌলভীবাজার জেলা অফিস এর আয়োজনে এই সেমিনারের শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি মৌলভীবাজারের জেলা প্রশাসক ড: উর্মি বিনতে সালাম।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) বর্ণালী পাল এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকারের উপপরিচালক মল্লিকা দে, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহীনা আক্তার।

সহকারী কমিশনার সৈয়দ সাফকাত আলীর সঞ্চালনায় জেলায় নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে খাদ্য আইন এর বিভিন্ন বিষয় তুলে ধরে সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা সৌরভ রায়।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন বিশ্ব এগিয়ে যাচ্ছে, আমরাও প্রতিনিয়ত পরিবর্তন হচ্ছি, এই পরিবর্তনের বিষয়টি বিবেচনায় রেখে আমাদের খাদ্য নিরাপদ রাখার কৌশল ঠিক করতে হবে। আইন প্রয়োগের পাশাপাশি আমাদের আর সচেতন হতে হবে। আইন মূলত মানুষকে সচেতন করার জন্যই। ভেজাল, দূষিত ও অনিরাপদ খাদ্য দেশে সয়লাব হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন এসব অনিরাপদ খাদ্য খেয়ে মানুষ শুধু শারীরিকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেনা নানা রোগে আক্রান্ত হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ছে। সবার সমন্বয়েই মৌলভীবাজার তথা বাংলাদেশে নিরাপদ খাদ্য প্রাপ্তি নিশ্চিত করা সম্ভব, তাই নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে সরকারি কর্মকর্তাদের পাশাপাশি তিনি সাংবাদিকদেরও অধিক ভূমিকা পালনের আহ্বান জানান।

সেমিনারে সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদিকরা অংশগ্রহন করেন,পরে মুক্ত আলোচনায় তাঁরা স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে তাদের অভিমত তুলে ধরেন।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!