1. songbadmoulvibazar@gmail.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন

উচ্চতর প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে পৌরসভার প্রায় ২০৩ কোটি টাকার বাজেট

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বুধবার, ৫ জুলাই, ২০২৩

মৌলভীবাজার পৌরসভার চলমান উন্নয়ন অব্যাহত রাখা ও উচ্চতর প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যকে সামনে রেখে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ২০২ কোটি ৯৬ লাখ ৬৩ হাজার ৫৭৯ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। বুধবার (৫ জুলাই) সকালে পৌরসভা মিলনায়তনে নতুন বাজেট ঘোষণা করেন পৌরসভার মেয়র মো ফজলুর রহমান।

বাজেট অনুষ্ঠানে আমিনুল ইসলামের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর জালাল আহমদ, ফয়ছল আহমদ ও নাহিদ হোসেন, সংরক্ষিত আসনের নারী কাউন্সিলর এবং পৌরসভার সহকারী প্রকৌশলী আব্দুল মালেক ও হিসাব রক্ষণ কর্মকর্তা উজ্জল চন্দ্র দেবসহ পৌর কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও বিশিষ্ট পৌর নাগরিকরা।

বাজেট ঘোষণা শেষে প্রশ্ন ও উত্তর পর্বে পৌর মেয়র জানান, বাজেটে সড়ক উন্নয়ন, দারিদ্র বিমোচন, দুর্যোগ ব্যবস্থাপনা, আবাসন, শিক্ষা ও স্বাস্থ্য খাতকে সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া হয়েছে। পাশাপাশি বরাদ্দ বাড়ানো হয়েছে জলাবদ্ধতা দূরীকরণ, মশা নিধন, বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়ন ও বিশুদ্ধ পানি সরবরাহ বাবদ। এছাড়া মনু নদীকে পরিচ্ছন্ন ও দূষণমুক্ত করতে নানা উদ্যোগ নেওয়া হবে।

মেয়র ফজলুর রহমান বলেন, ঋণের বোঝা মাথায় নিয়ে তিনি পৌরসভার দায়িত্ব গ্রহণ করে ধাপে ধাপে পৌরসভার আয় দিয়ে তা পরিশোধ করেছেন।

প্রস্তাবিত বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ১৫ কোটি ৮৩ লাখ ১৩ হাজার ৯৯৬ টাকা। অন্যদিকে ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৩ লাখ ২১ হাজার ১১৬ টাকা। অন্যান্য সূত্র থেকে আয় ধরা হয়েছে ১ কোটি ৭৯ লাখ ৯২ হাজার ৮৮০ টাকা, উন্নয়ন খাতে ব্যয় ধরা হয়েছে ১৮৬ কোটি ৭ লাখ ১৩ হাজার ৪৩৩ টাকা। সর্বমোট উদ্বৃত্ত থাকবে ১৮ লাখ ৯৭ হাজার ৯২৯ টাকা।

মৌলভীবাজার পৌরসভা ২০২২-২৩ অর্থবছরে ২৬০ কোটি ১৫ লাখ ৪৪ হাজার ৫৮৭ টাকার বাজেট ঘোষণা করেছিল।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!