1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

ডেঙ্গুর বিস্তার রোধে একশ পরিচ্ছন্নতাকর্মী নিয়ে অভিযানে পৌরসভা

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : সোমবার, ১৭ জুলাই, ২০২৩

সারাদেশে ডেঙ্গুর প্রকোপ বৃদ্ধিতে আতঙ্কিত শহরবাসীকে স্বস্তি দিতে মৌলভীবাজার পৌরসভা একশ পরিচ্ছন্নতাকর্মী নিয়ে মশক নিধন অভিযানে নেমেছে। এই অভিযানে ডেঙ্গুর বাহক এডিস মশার বিস্তার রোধের পাশাপাশি পরিষ্কার-পরিচ্ছন্নতার ব্যাপারে মানুষকে সচেতন করা হচ্ছে । ইতোমধ্যে শুরু হয়ে গেছে এডিস মশার লার্ভা ধ্বংসকরণ ও সচেতনতা মূলক প্রচারপত্র বিতরণ। অভিযান চলাকালীন এ কার্যক্রম অব্যাহত থাকবে।

মঙ্গলবার (১৭ জুলাই) সকালে মৌলভীবাজার পৌর ভবন প্রাঙ্গণ থেকে ‘আমার আঙ্গিনা পরিষ্কার রাখি-ডেঙ্গু মুক্ত শহর গড়ি’ স্লোগান নিয়ে সচেতনতামূলক শোভাযাত্রা বের করা হয়। এরপর পৌরসভার ৪ নম্বর ওর্য়াডে সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বাসভবনের সামনে থেকে আনুুষ্ঠানিকভাবে শুরু করা হয় পরিস্কার-পরিচ্ছন্নতা অভিযান। পরে সদর হাসপাতালসহ শহরের ৯টি ওয়ার্ডে একযোগে এ কার্যক্রম চলে।

পৌরসভার মেয়র মো ফজলুর রহমানের সভাপতিত্বে এ কার্যক্রম উদ্বোধন করেন জেলা প্রশাসক ড.উর্মি বিনতে সালাম । এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো মোহসিন ও জেলা সিভিল সার্জন ডা জালাল উদ্দিন মোর্শেদ।

জেলা প্রশাসক ড.উর্মি বিনতে সালাম বলেন, ডেঙ্গু প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে। মৌলভীবাজারে ডেঙ্গু রোগী আছেন ১০ জন। এর মধ্যে নয় জনই অন্য জায়গা থেকে সংক্রমিত হয়ে এসেছেন।

পৌর মেয়র জানান, ডেঙ্গুর প্রজনন বন্ধে ও পরিস্কার পরিচ্ছন্নতায় পৌর এলাকার ৯টি ওয়ার্ডে একশ জন পরিচ্ছন্নতাকর্মী স্প্র্রে ও ফগার মেশিনের মাধ্যমে মশার ওষুধ ছিটাবেন। তবে আপনাদেরকেও নিজ বাড়ি ও আঙ্গিনা নিজ উদ্যোগে প্রতিদিন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে, তবেই ডেঙ্গুর প্রজনন বন্ধ করা সম্ভব হবে।

মশক নিধনের কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী প্রকৌশলী সৈয়দ নকিবুর রহমান, কাউন্সিলর নাহিদ হোসেন, সালেহ আহমেদ পাপ্পু ও ফয়সল আহমদ সহ পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!