1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৩:২০ অপরাহ্ন

৪ আসনে মনোনয়ন দিলেন ৩২ প্রার্থী

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন পএ জমা দেয়ার শেষ দিনে মৌলভীবাজার জেলার ৪টি সংসদীয় আসনে মোট ৩২ জন প্রার্থী মনোনয়নপএ জমা দিয়েছেন। জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা ড. উর্মি বিনতে সালাম এ তথ্য নিশ্চিত করেন।

মৌলভীবাজারের ৪টি আসনে আওয়ামী লীগ মনোনীত চারজন প্রার্থী ছাড়াও রয়েছেন জাতীয় পার্টি, আওয়ামীলীগের স্বতন্ত্র প্রার্থী, তৃণমূল বিএনপি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ), ইসলামিক ঐক্যজোট, বিকল্পধারা বাংলাদেশ, বাংলাদেশ ইসলামিক ফ্রন্ট, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোট ও জাকের পার্টি। প্রার্থীরা জেলা ও উপজেলা রিটার্নিং কর্মকর্তাদের কাছে মনোনয়নপত্র জমা দেন। তবে বিএনপি ভোটে আসবে না সিদ্ধান্তে অটল থাকায় এই আসনগুলোতে জেলা বিএনপির কোন প্রার্থী মনোনয়ন জমা দেননি।

মৌলভীবাজার-১ আসনে (বড়লেখা-জুড়ি) আওয়ামী লীগের প্রার্থী পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী বড়লেখা আওয়ামী লীগের সভাপতি শাহাব উদ্দিনসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন পাঁচজন প্রার্থী। এই আসনে অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির আহমেদ রিয়াজ উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী ফারুক আহমদ ও মো: ময়নুল ইসলাম এবং তৃণমূল বিএনপির মো: আনোয়ার হোসেন।

মৌলভীবাজার-২ আসনে (কুলাউড়া) আওয়ামী লীগের প্রার্থী শফিউল আলম চৌধুরীসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন দশ জন প্রার্থী। এই আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি এ.কে.এম .সফি আহমদ সলমান ও মো. আব্দুল মতিন। আর তৃণমূল বিএনপি থেকে এম এম শাহীন, ইসলামী ঐক্যজোট থেকে মাওলানা আছলাম হোসাইন রাহমানী, বিকল্প ধারা বাংলাদেশের মো: কামরুজ্জামান সিমু, ইসলামি ফ্রন্টের এনামুল হক মাহতাব এবং জাতীয় পার্টি থেকে মো: মাহবুব আলম ও মো: আব্দুল মালিক মনোনয়ন জমা দিয়েছেন।

মৌলভীবাজার-৩ আসনে (সদর-রাজনগর) বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ জিল্লুর রহমান আর মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের মনোনীত প্রার্থী যুক্তরাজ্য আওয়ামীলীগের সহসভাপতি, জেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সদস্য মোহাম্মদ আব্দুল রহিম শহিদ সিআইপিসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন এগার জন প্রার্থী। এই আসনে অন্য প্রার্থীরা হলেন জাতীয় পার্টির রুহুল আমিন ও মো: আলতাফুর রহমান, জাসদের আব্দুল মোসাব্বির, সাংস্কৃতিক মুক্তি জোটের মো: ফাহাদ আলম, ইসলামী ফ্রন্টের মো: আব্দুর রউফ, জাকের পার্টির মোহাম্মদ আব্দুল কাইয়ুম,ওয়ার্কাস পার্টির তাপস কুমার ঘোষ, স্বতন্ত্র প্রার্থী সাদিকুর রহমান এবং এনপিপির মো: আবু বক্কর।

মৌলভীবাজার-৪ আসনে (শ্রীমঙ্গল-কমলগঞ্জ) আওয়ামী লীগের প্রার্থী বর্তমান এমপি উপাধ্যক্ষ মো: আব্দুস শহীদসহ মনোনয়নপত্র জমা দিয়েছেন ছয় জন প্রার্থী। এই আসনে অন্য প্রার্থীরা হলেন স্বতন্ত্র প্রার্থী মো: নজরুল ইসলাম, জাতীয় পার্টির মো: মস্তান মিয়া, ইসলামি ঐক্যজোটের মো: আনোয়ার হোসাইন ও ইসলামী ফ্রন্টের আ: মুহিদ হাসানী এবং জাকের পার্টির মুহিবুর রহমান আজাদ।

আগামী ৭ জানুয়ারি সারা দেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের (সিইসি) তফসিল অনুযায়ী মনোনয়ন বাছাই করা হবে ১-৪ ডিসেম্বর , প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৭ ডিসেম্বর। প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে প্রচার শুরু করতে পারবেন ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্ধের পর।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!