1. songbadmoulvibazar@gmail.com : admin :
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:৩৬ অপরাহ্ন

নির্বাচনী অবহিতকরণ সভা,প্রার্থীদের ভয়ভীতির অভিযোগ

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ২১ ডিসেম্বর, ২০২৩

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাড়া দেশের ন্যায় মৌলভীবাজারেও গত ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হয়েছে নির্বাচনী প্রচার-প্রচারণা। নির্বাচনী আচরণবিধিতে কী করা যাবে ও কী করা যাবে না তা তুলে ধরে নির্বাচনী আচরণ বিধিমালা, নির্বাচনী ব্যায় এবং অন্যান্য প্রতিপালনীয় বিষয়ে মৌলভীবাজারের চারটি আসনের আওয়ামী লীগ, স্বতন্ত্র ও অন্যান্য দলের চূড়ান্ত প্রার্থীদের সাথে অবহিতকরণ সভা করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এ সময় প্রার্থীরা তাদের প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের বিরুদ্ধে নানা ভয়ভীতি প্রদর্শনের অভিযোগ করেন।

মৌলভীবাজার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বৃহস্প্রতিবার (২১ ডিসেম্বর) অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আব্দুল হকের সঞ্চালনায় জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ড. উর্মি বিনতে সালাম এর সভাপতিত্বে এ অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মনজুর রহমান পিপিএম (বার), অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোসা.শাহীনা আক্তার, সিভিল সার্জন চৌধুরী জালাল উদ্দীন মুর্শেদ, প্রার্থী,তাদের প্রতিনিধি ও বিভিন্ন দপ্তরের প্রধানরা।

সভায় নির্বাচনী আচরণবিধি সব প্রার্থীদের মেনে চলে নির্বাচনের পরিবেশ শান্তিপূর্ণ ও অবাধ করতে সব প্রার্থীকে আইনের প্রতি সম্মান প্রদর্শনের আহ্বান জানান জেলা রিটার্নিং কর্মকর্তা। এ সময় জেলার চার আসনের স্বতন্ত্র প্রার্থীরা তাদের প্রতিদ্বন্দি প্রার্থীদের বিরুদ্ধে আচরণবিধি লঙ্গনের পাশাপাশি তাদের কর্মী-সমর্থকদের ভয়ভীতি দেখানো হচ্ছে এমন অভিযোগ জানিয়ে বলেন তাদের পোস্টারও ছিড়ে ফেলছে বড় দলগুলো।

এদিকে মৌলভীবাজার-৩ আসন থেকে অংশ নেয়া জাসদ মনোনীত প্রার্থী আব্দুল মোসাব্বির ও ওয়ার্কাস পার্টি মনোনীত প্রার্থী তাপস কুমার ঘোষ রিটার্নিং কর্মকর্তাকে জানান তাদের প্রতিদ্বন্দি নৌকার প্রার্থী আচরণবিধি লঙ্গন করে প্রচারণা চালাচ্ছেন। একই দিন একই সাথে প্রচারণার জন্য ব্যবহার করছেন ১২টি মাইক।

এ বিষয়ে জেলা রেটার্নিং কর্মকর্তা বলেন, নির্বাচনী এলাকায় তিনটি মাইকের বেশি ব্যবহার করা যাবেনা, দুপুর ২টা থেকে রাত ৮টার পর কোন প্রচারণা চালানো যাবেনা, নির্বাচনী আচরণবিধির যেকোন একটি লঙ্গন করলেই ব্যবস্থা নেয়া হবে বলে তিনি সবাইকে আস্বস্থ করেন।

সভায় পুলিশ সুপার মোহাম্মদ মনজুর রহমান সকল প্রার্থীকে আচরণ বিধিমালা মেনে চলার আহ্বান জানিয়ে বলেন, মৌলভীবাজার একটি শান্তিপ্রিয় জায়গা,এখানে নির্বাচনে কোন ভীতিকর পরিবেশ তৈরির সুযোগ নেই।

প্রসঙ্গত, মৌলভীবাজার জেলায় ৬৭ টি ইউনিয়ন ও ৫টি পৌরসভায় মোট ভোটার রয়েছেন ১৫ লাখ ১৬ হাজার ৫৩৫ জন। এরমধ্যে পূরুষ ৭ লাখ ৬৯ হাজার ৯৪৩জন এবং মহিলা ভোটার ৭ লাখ ৪৬ হাজার ৬৪৮জন। মোট ভোট কেন্দ্র ৫৪৯টি ও স্থায়ী অস্থায়ী মিলিয়ে বুথ থাকবে ৩ হাজার ৩০৫টি।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!