1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন: রোপণ হবে ১ লক্ষ ৪২ হাজার ২৭৫টি গাছ

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০

মুজিব বর্ষের আহবান, লাগাই গাছ বাড়াই বন এই স্লোগানে জলবায়ূ পরিবর্তন রোধের অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে সারাদেশের মতো মৌলভীবাজারেও পালিত হয়েছে বৃক্ষরোপণ কর্মসূচি।

বৃহস্পতিবার (১৬জুলাই) সকালে কাশিনাথ আলাউদ্দিন হাই স্কুল এন্ড কলেজ মাঠে গাছের চারা রোপণের মধ্য দিয়ে এর উদ্বোধন করেন মৌলভীবাজার তিন আসনের সংসদ সদস্য নেছার আহমদ ও জেলা প্রশাসক মীর নাহিদ আহসান।
এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অজিজুর রহমান, জেলা আওয়ামীলাগের সাধারন সম্পাদক মিছবাহুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো: মামুনুর রশীদ, বন বিভাগের সহকারি বন সংরক্ষক জি.এম.আবু বকর সিদ্দিক,সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শরিফুল ইসলাম ও বন বিভাগের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ।
চারা রোপণ শেষে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন অথিতিবৃন্দ, এ সময় সবাইকে গাছ লাগানোর আহবান জানিয়ে, তারা বলেন বৈশ্বিক দুযোর্গ মোকাবিলায় গাছের কোনো বিকল্প নেই, তাই আমাদের প্রত্যেককেই বাড়ি কিংবা আশপাশে তিনটি করে বনজ, ফলজ ও ঔষধী গাছ লাগাতে হবে। এ ব্যাপারে শিক্ষার্থী ও শিশুদেরও উৎসাহিত করতে হবে, সবাই যদি গাছ লাগানোর ব্যাপারে আগ্রহী হয় তাহলেই প্রধানমন্ত্রীর লক্ষ্য অর্জিত হবে।
জেলা বনবিভাগ সূত্রে জানা যায়, এ বছর মুজিববর্ষ উপলক্ষে জেলাজুড়ে ১ লক্ষ ৪২ হাজার ২৭৫টি গাছের চারা রোপণ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!