1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ০৪ অগাস্ট ২০২১, ০৯:২০ অপরাহ্ন

স্বাস্থ্যবিধি মেনেই চলবে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন: সিভিল সার্জন

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : মঙ্গলবার, ১ জুন, ২০২১

মৌলভীবাজারে যতাযথ স্বাস্থ্যবিধি মেনে আগামী ৫ জুন থেকে পক্ষকালব্যাপী শিশুদের জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এই ক্যাম্পেইন আগামী ৫জুন থেকে শুরু হয়ে জেলার সর্বত্র একযোগে ১৫ দিনব্যাপি চলবে। ক্যাম্পইনে মৌলভীবাজার জেলায় ৬ থেকে ১১ মাসের ২৬ হাজার ৫৭১ জন এবং ১২ থেকে ৫৯ মাসের ২ লক্ষ ১৬ হাজার ৯৪৮ জন শিশু মিলে মোট ২ লক্ষ ৪৩ হাজার ৫১৯ টি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জেলার ৭টি উপজেলার ৬৭টি ইউনিয়ন ও পৌরসভাসহ মোট ২১০টি ওয়ার্ডে এই কর্মসূচী পালিত হবে।

 

মঙ্গলবার (১ জুন) বিকেলে মৌলভীবাজার সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে জেলা পর্যায়ে সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এসব তথ্য জানান জেলা সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ। তিনি বলেন গতবছরের মত এবছরও স্বাস্থ্যবিধি মেনে তিনফুট দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যকর্মীরা শিশুদের স্পর্স নাকরে তাদের সাথে থাকা অভিবাবকদের সাহায্যে প্রতিটি শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের সফল বাস্তবায়নে প্রতিটি ক্যাম্পেইনে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি এবং অনেক বেশি সতর্কতা অবলম্বন করা হবে।
জেলায় মোট ১৭৩৮ টি ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পইন কেন্দ্রে ২৪৫ জন স্বাস্থ্য সহকারী, ২৪২জন পরিবার কল্যাণ সহকারী ও ৯জন টিকাদান কর্মী কাজ করবেন বলে জানিয়েছেন সিভিল সার্জন।
ওরিয়েন্টেশন সভায় সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. নাসির উদ্দিন এর সঞ্চালনায় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন এর উপর একটি প্রেজেন্টেশন উপস্থাপন করেন ডাঃ রবিউল সানি। এসময় জেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!