1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ১০:৩৩ পূর্বাহ্ন

হিসাব সহকারীদের গ্রাম আদালত কার্যক্রমে সম্পৃক্তকরণ কর্মশালা

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইউরোপিয়ান ইউনিয়ন ও ইউএনডিপি এর সহযোগিতায় বাংলাদেশ গ্রাম আদালত সক্রিয় করণ (২য় পর্যায়) প্রকল্পের আওতায় এবং জেলা প্রশাসনের আয়োজনে মৌলভীবাজারে গ্রাম আদালত পরিচালনায় হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটরদের সম্পৃক্তকরণ শীর্ষক জেলা পর্যায় কর্মশালা দিনব্যাপি আনুষ্টিত হয়েছে।

 

বুধবার (৩০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় সার্কিট হাউজের মুনহলে দিনব্যাপি এই কর্মশালার শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মীর নাহিদ আহসান। মৌলভীবাজার স্থানীয় সরকার এর উপ-পরিচালক (অতি.দায়িত্ব) ও অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট তানিয়া সুলতানার সভাপতিত্বে

 

 

গ্রামআদালত পরিচালনায় করণীয় নানা বিষয় তুলেধরে বক্তব্য রাখেন কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আশেকুল হক, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম, ইউএনডিপির ডিস্ট্রিক ফেসিলিটেটর মো. মাহাবুব উল আলম, জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনার মো: রুহুল আমিন, ব্লাস্ট মৌলভীবাজার জেলা সমন্বয়কারী মো. কামাল হোসেন।

 

কর্মশালায় বলা হয়, মৌলভীবাজার জেলার ৪টি উপজেলা বড়লেখা,কমলগঞ্জ, শ্রীমঙ্গল ও কুলাউড়ায় গ্রাম-আদালতে জুলাই ২০১৭ থেকে নভেম্বর ২০২০ পর্যন্ত মোট ৭,৩৩৩টি মামলা দায়ের হয়েছে, যার মধ্যে নিস্পওি হয়েছে ৭,১৩৫টি। এসব মামলার মধ্যে সরাসরি ইউপিতে দায়ের হয়েছে ৭,০১০১ টি আর জেলা আদালত থেকে প্রেরিত হয়েছে ২৩২ টি। এ জেলায় গ্রাম আদালতে মামলা নিষ্পওির হার ৯৭ পার্সেন্ট। দায়েরকৃত মামলার মধ্যে পুরুষ আবেদনকারীর হার ৬৫ পার্সেন্ট আর নারী আবেদনকারীর হার হচ্ছে ৩৫ পার্সেন্ট। গ্রাম আদালতের মাধ্যমে ৩২,৭৬৮,৮০০,০০ টাকা ক্ষতিপূরণ হিসেবে আদায় করে ক্ষতিগ্রস্থ পক্ষকে প্রদান করা হয়েছে । কর্মশালায় উপস্থিত ছিলেন জেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, সাংবাদিক ও হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!