1. songbadmoulvibazar@gmail.com : admin :
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩৫ পূর্বাহ্ন

৭ প্রতিষ্ঠানকে জরিমানা ভোক্তার

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : বুধবার, ৭ জুলাই, ২০২১
মৌলভীবাজারে কঠোর লকডাউনে নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য নিয়ন্ত্রণে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
এ লক্ষে গত দুদিন (৫ ও ৬ জুলাই) মৌলভীবাজার সদর উপজেলার পুরাতন হাসপাতাল রোড, পশ্চিমবাজার, কুদরতউল্ল্যা রোড, কোর্ট রোড, বেরীরচর রোডসহ বিভিন্ন জায়গায় ভোক্তার অভিযান পরিচালিত হয়।
অভিযানে দেখো যায় নির্দিষ্ট তাপমাত্রায় ফ্রিজে রাখা নেই ঔষধ, লকডাউনের এই দু:সময়ে পণ্য বিক্রি হচ্ছে অতিরিক্ত দামে, সঠিক ওজনের প্রতিশ্রুতি দিলেও বিক্রয়ের ক্ষেত্রে ঘটছে তার ব্যাতিক্রম, নেই মূল্য তালিকা, সেই সঙ্গে অস্বাস্থ্যকর পরিবেশে ফ্রিজে রাখা খাদ্যসামগ্রী এসব অভিযোগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ৭ টি প্রতিষ্ঠানকে ৮ হাজার টাকা জরিমানা করেছে। ভোক্তা অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এ অভিযান পরিচালনা করেন। মৌলভীবাজার আর্মস ব্যাটেলিয়ান পুলিশ ফোর্স এই অভিযানে সহযোগিতা করে।
ভোক্তা অধিদপ্তর সূত্রে জানা গেছে, অভিযানে এসব অনিয়মের দায়ে পশ্চিমবাজারে অবস্থিত ইত্যাদি সবজি কর্ণারকে ১ হাজার টাকা, নিরালা ষ্টোরকে ১ হাজার টাকা, খালিক মিয়ার মাছের দোকানকে ৫ শত টাকা, বেরীরচর রোডে অবস্থিত চিত্রা ফার্মেসীকে ১ হাজার টাকা, মিলন ষ্টোরকে ৫ শত টাকা, কোর্ট রোডে অবস্থিত খোকন মিট হাউজকে ৩ হাজার টাকা, পশ্চিমবাজারে অবস্থিত হামজা পোল্ট্রি হাউজকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা সঙ্গে সঙ্গে আদায় করা হয়।
অভিযানের পাশাপাশি পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বনে শারীরিক দূরত্ব মেনে চলা, মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করা, বাজারে আগত ক্রেতা বিক্রেতাদের মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মানাতে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে ভোক্তা অধিকার ।
Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!