1. admin@songbadmoulvibazar.com : admin :
বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৪০ পূর্বাহ্ন

নেইমারকে টপকে আসরের সেরা ফুটবলার মেসি

স্পোর্টস ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১

আর্জেন্টিনাকে ২৮ বছর পর প্রথম কোন শিরোপার স্বাদ দিয়ে চলতি কোপা আমেরিকার সেরা ফুটবলার নির্বাচিত হলেন লিওনেল মেসি। সর্বোচ্চ গোল-এসিস্ট করে আসরের গোল্ডেন বল ও বুট নিজের করে নিয়েছেন এই ক্ষুদে ফুটবল জাদুকর। আর আসর সেরা হতে টপকেছেন রানার্স আপ হওয়া দলের সদস্য নেইমার জুনিয়রকে।

কোপার এই আসরে ফাইনালসহ মোট ৭টি ম্যাচ খেলেছেন ৩৪ এ পা দেয়া মেসি। এর মধ্যে পাঁচটিতেই হয়েছেন ম্যাচ সেরা। গোলও করেছেন সর্বোচ্চ চারটি। অ্যাসিস্টও সর্বোচ্চ পাঁচটি, যা কিনা কোপার ইতিহাসে এক আসরের সর্বোচ্চ।

তাই স্বাভাবিকভাবেই শিরোপা না জিতলেও অন্তত সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার যে মেসি জিতবেন তা আগেই জানা ছিল। দলকে শিরোপা জিতিয়ে জিতে নিলেন টুর্নামেন্ট সেরা খেলোয়াড়ের পুরষ্কারও।

মেসির নিকটতম প্রতিদ্বন্দ্বি হিসেবে ছিলেন ব্রাজিল অধিনায়ক। দুই গোল, তিন এসিস্টে ম্যাচসেরা হয়েছিলেন ৩ বার। অর্থাৎ সব মিলিয়ে মেসির পর এই পুরষ্কারের লড়াইয়ে নামটা ছিল নেইমারেরই।

আর আসরের সেরা গোলরক্ষকের পুরস্কার জিতেছেন আর্জেন্টাইন এমিলিয়ানো মার্টিনেজ। সেমিফাইনালে আর্জেন্টিনার হয়ে নায়কে পরিণত হওয়া ২৮ বছর বয়সী এ গোলরক্ষক ফাইনালেও ছিলেন অনবদ্য। পুরো ৯০ মিনিট নিজেদের জাল অক্ষত রেখে নিজ দলের শিরোপা জেতানোর পথ সুগম করেছেন এমিলিয়ানো।

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০২১ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!