1. songbadmoulvibazar@gmail.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৫৪ পূর্বাহ্ন

সরকারি অফিসের কাজ ভার্চুয়ালি করার নির্দেশ

সংবাদ মৌলভীবাজার ডেস্ক
  • আপডেট সময় : রবিবার, ১১ জুলাই, ২০২১

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধে (লকডাউন) সরকারি সকল দফতরের কাজ ই-নথি, ই-টেন্ডার, ই-মেইল, এসএমএস, হোয়াটসঅ্যাপের মতো ভার্চুয়াল প্লাটফর্ম ব্যবহার করে সম্পন্ন করার নির্দেশ দেওয়া হয়েছে।

রবিবার (১১ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে সংশ্লিষ্টদের এ সংক্রান্ত একটি চিঠি ইস্যু করা হয়েছে।

উপ-সচিব মো. রেজাউল ইসলাম স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়েছে, করোনাভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর সংক্রমণ বিস্তার রোধে আরোপিত বিধি-নিষেধে সকল সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি অফিসমূহ বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়েছে। দেশের বর্তমান এই পরিস্থিতিতে ব্যতিক্রম হিসেবে সকল জরুরি অফিস ও সেবা কার্যক্রম চালু রয়েছে।

এমন পরিস্থিতে সরকারি অফিসের দাপ্তরিক সকল কাজ ভার্চুয়ালি সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয় চিঠিতে।

 

উল্লেখ্য, দেশে করোনাভাইরাস পরিস্থিতি ভয়ানক রূপ ধারণ করলে গত ১ জুলাই থেকে সারাদেশে কঠোর বিধিনিষেধ জারি করে সরকার। এক দফা বাড়িয়ে এই বিধিনিষেধ আগামী ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী, এই বিধি-নিষেধ চলমান অবস্থায় জরুরি পরিষেবা ছাড়া সব ধরনের সরকারি, বেসরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত অফিস বন্ধ থাকবে। এছাড়াও বন্ধ রয়েছে সবধরনের গণপরিবহনও।

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!