1. songbadmoulvibazar@gmail.com : admin :
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৪৬ পূর্বাহ্ন

ঈদের প্রধান জামাত এবারও হচ্ছেনা পৌর ঈদগাহে

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১

মৌলভীবাজারে করোনা সংক্রমণের কারণে এবারও শহরের নবনির্মীত দৃষ্টিনন্দন হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (রহঃ) পৌর ঈদগাহ ময়দানে ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হচ্ছে না। তবে জেলার জামে মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি মেনে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। মৌলভীবাজারের পৌরসভার মেয়র মো: ফজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করায় গেল ঈদুল ফিতরে হযরত সৈয়দ শাহ্ মোস্তফা (রহঃ) পৌর ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত হয়নি। তবে গত ১৩ জুলাই চলমান বিধিনিষেধ শিথিল হওয়ার পরিপ্রেক্ষিতে ঈদুল আজহার নামাজের বিষয়ে নির্দেশনা দিয়ে ঈদের জামাত পড়া যাবে ঈদগাহ, খোলা জায়গা ও মসজিদে এমনটি জানানো হয়েছিলো ধর্মবিষয়ক মন্ত্রণালয় থেকে, এর প্রেক্ষিতে পৌরসভার পক্ষ থেকে পৌর ঈদগাহ ময়দান ধুয়ে-মুছে পরিষ্কার করে প্রস্তুত করা হয়েছিলো ঈদুল আজহার প্রধান জামাতের জন্য।

পৌর ঈদগাহ ময়দানে সকাল সাড়ে ৬টা সকাল সাড়ে ৭টা এবং সাড়ে ৮টায় তিনটি জামাত অনুষ্ঠিত হবার প্রস্তুতি ছিলো, কিন্তু এখন আর তা হচ্ছেনা।

মঙ্গলবার (২০ জুলাই) বিকেলে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশ এসেছে বাংলাদেশের কয়েকটি জেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় ঈদুল আজহার প্রধান জামাত ঈদগাহ মাঠে আয়োজন করা যাবেনা, এসব জেলার মধ্যে মৌলভীবাজারও রয়েছে। তাই তাৎক্ষণিক উর্ধ্বতন কর্তৃপক্ষের মাধমে এ সিদ্ধান্ত নেয়া হয়। তবে শহরের বিভিন্ন জামে মসজিদে ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হবে, এ বিষয়ে মসজিদ কমিটিকে নির্দেশনা দেয়া হয়েছে বলে জানিয়েছেন তিনি।

এসময় পৌর মেয়র বলেন ঈদের জামাত ধর্ম মন্ত্রণায়ের সিদ্ধান্ত অনুযায়ী, স্বাস্থ্যবিধি মেনে মসজিদে আয়োজন করা হয়েছে, ঈদের জামাতে সবাইকে অবশ্যই মাস্ক পরে ও নিজস্ব জায়নামাজ নিয়ে আসতে হবে। জামাত শেষে কোলাকুলি ও হাত মেলোনা পরিহার করতে হবে। এসব নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাতে সবাইকে অংশগ্রহন করার আহব্বান জানিয়েছেন পৌর মেয়র।

 

Facebook Comments Box
এ জাতীয় আরও খবর

ফেসবুকে আমরা

© স্বত্ব সংরক্ষিত © ২০১৮ সংবাদ মৌলভীবাজার
Theme Customized BY Songbad Moulvibazar
error: Content is protected !!